atv sangbad

Blog Post

atv sangbad > বাংলাদেশ > অগ্নিকাণ্ড বন্ধে রাজউক ও গণপূর্তকে সতর্ক হতে বললেন স্বাস্থ্যমন্ত্রী

অগ্নিকাণ্ড বন্ধে রাজউক ও গণপূর্তকে সতর্ক হতে বললেন স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, এটিভি সংবাদ :

স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, অগ্নিকাণ্ড বন্ধ করতে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) ও গণপূর্ত মন্ত্রণালয়কে আরও বেশি সতর্ক হতে হবে। শনিবার (২ মার্চ) সকালে ঢাকায় আয়োজিত বাংলাদেশ মেডিসিন সোসাইটির ২৩তম আন্তর্জাতিক সায়েন্টিফিক সেমিনারে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, সামান্য একটা ভুলে ৪৫টা প্রাণ চলে গেল, এর থেকে মর্মান্তিক আর কিছু হতে পারে না। আমার মনে হয়, রাজউক ও গণপূর্ত মন্ত্রণালয়কে আরও বেশি সতর্ক হওয়া উচিত। আমি মনে করি, এর বিরুদ্ধে অভিযান চলা উচিত এবং চলবে।

হাসপাতালে অনিয়ম নিয়ে মন্ত্রী বলেন, হাসপাতালে সব ধরনের অনিয়ম বন্ধ করতে স্বাস্থ্য অধিদপ্তরের অভিযান চলবে। অতীতে কী হয়েছে সেগুলো মনে রাখা যাবে না। ইচ্ছা করলেই এখন থেকে অনিয়ম করে আর হাসপাতাল খোলা যাবে না। তবে আমি বাংলাদেশের সব হাসপাতাল বন্ধ করার পক্ষে না। হাসপাতাল থাকবে, সরকারির পাশাপাশি বেসরকারি হাসপাতালও থাকবে। কিন্তু সে হাসপাতালগুলোকে নিয়ম মেনে যা যা ক্রাইটেরিয়া দরকার সেগুলো মেনে চলতে হবে বলে সাফ জানিয়ে দেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত ৯টা ৫০ মিনিটের দিকে রাজধানীর বেইলি রোডে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের চেষ্টায় রাত ১১টা ৫০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। ভয়াবহ এই আগুনে ৪৬ জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন অন্তত ২২ জন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :