atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হল ৫৭তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হল ৫৭তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব

এস জি, এটিভি সংবাদ 

গাজীপুরের টঙ্গীতে তুরাগতীরে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হয়েছে। এতে অংশ নিয়েছেন লক্ষ লক্ষ মুসল্লি। হাট-ঘাট, মাঠ, পথে প্রান্তরে যে যেখানে ছিলেন সেখান থেকেই মোনাজাতে অংশ নিয়েছেন। মোনাজাত শেষে ঘরমুখি মানুষের ঢল নেমেছে। মানুষের তুলনায় যানবাহন অপ্রতুল হওয়ায় পায়ে হেটে বাড়ি ফিরছেন মুসুল্লীরা।

রোববার (৪ ফেব্রুয়ারি) সকাল ৯টা ১ মিনিটে আখেরি মোনাজাত শুরু হয়। প্রায় ২০ মিনিট পর ৯টা ২৬ মিনিটে দেশ ও জাতির কল্যাণ কামনায় মোনাজাত শেষ হয়। মোনাজাত পরিচালনা করেন তাবলিগ জামাত বাংলাদেশের শীর্ষ মুরব্বি, কাকরাইল জামে মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা জুবায়ের আহমেদ।

রোববার ফজরের নামাজের পর থেকেই ইজতেমায় শুরু হয় হেদায়েতি বয়ান। হেদায়েতি বয়ান করেন পাকিস্তানের মাওলানা জিয়াউল হক। এরপর কিছু সময় নসিহতমূলক কথা বলেন ভারতের মাওলানা ইব্রাহিম দেওলা।

এ সময় মোনাজাতে অংশ নিতে আসা মানুষের ঢল নামে তুরাগতীরে। ইজতেমার মাঠে জায়গা না পেয়ে তাঁদের অনেকে রাত থেকেই সড়কে অবস্থান নিয়েছিলেন। অনেকেই মূল মাঠে যেতে না পারলেও যে যেখান থেকে পারছেন দাঁড়িয়ে বা বসে মোনাজাতে অংশ নিয়েছেন। দু-হাত তুলে ফরিয়াদ করছেন মহান আল্লাহর দরবারে।

সরেজমিনে দেখা যায়, আবদুল্লাপুর, উত্তরা, হাউজবিল্ডিং, বিমানবন্দর রোড, টঙ্গী স্টেশন রোড এলাকার সড়কগুলো মুসুল্লীদের এ মিলনমেলায় পরিণত হয়েছে। সড়কগুলোতে অশ্রুসজল  মুসল্লিরাও মোনাজাতে অংশ নেন। অশ্রুসিক্ত নয়নে নিজের ও দেশবাসীর কল্যাণকামনায় আল্লাহর দরবারে প্রার্থনা করেন।

আগামী ৯ থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে দ্বিতীয় পর্বের ইজতেমা। ওই পর্বে অংশ নেবেন ভারতের মাওলানা সাদ কান্ধলভির অনুসারীরা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :