atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > আজ নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীদের প্রথম অফিস

আজ নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীদের প্রথম অফিস

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষে ঘোষিত নতুন মন্ত্রিসভায় দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ও প্রতিমন্ত্রীরা সদস্যরা রোববার (১৪ জানুয়ারি) প্রথম অফিস করছেন। মন্ত্রণালয় ও বিভাগের দায়িত্ব বুঝে নেওয়ার পাশাপাশি কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে পরিচিত হবেন এবং শুভেচ্ছা বিনিময় করবেন।

মন্ত্রিসভার নতুন সদস্যদের বরণে এরই মধ্যে প্রস্তুতি শেষ করেছে স্ব স্ব মন্ত্রণালয়।

নতুন সরকারের মন্ত্রী-প্রতিমন্ত্রীদের বরণ করে নিতে প্রস্তুত বাংলাদেশ সচিবালয়। সচিবালয় সূত্রে জানা গেছে, সব মন্ত্রণালয়ের মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের নেমপ্লেট পরিবর্তন করা হয়েছে। মন্ত্রীরা সচিবালয়ে পৌঁছলে তাদের ফুলেল অভ্যর্থনা জানাবেন মন্ত্রণালয় ও বিভাগের সচিবরা। সচিবের নেতৃত্বে পদস্থ কর্মকর্তারা তাদের বরণ করবেন। এরপর সম্মেলন কক্ষে হবে পরিচিতি সভা। নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীদের বরণ সুন্দরমত করতে সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবারও ব্যস্ত সময় পার করেছেন সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টানা চতুর্থ মেয়াদে ক্ষমতা গ্রহণের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ৩৭ সদস্যের নতুন মন্ত্রিসভা গঠন হয়। এর মধ্যে ২৫ জনকে পূর্ণমন্ত্রী এবং ১১ জনকে প্রতিমন্ত্রী হিসেবে বৃহস্পতিবার শপথ পড়ানো হয়। শপথের পর পরই মন্ত্রীরা তাদের কর্মপরিকল্পনা ও প্রত্যাশার কথা তুলে ধরেন বিভিন্ন গণমাধ্যমে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :