https://Dingdong77game.com https://www.olimpiocotillo.com/ https://www.rdcongoleopardsfoot.com/ https://takeoveranddestroy.com/ https://plaintextebooks.com/ https://moderate-ri.org/ https://addictedtoseries.com/ https://nasstimes.com/ https://ellenlanyon.com/ https://axres.com/ https://hbfasia.org/ https://pavlograd-official.org/ https://ape77slot.com/ https://ape77sport.com/ https://christopheranton.org/ https://eriksmith.org/ https://jaytotoslot.org/ https://mexicovolitivo.com/ https://www.dirtyjokepost.com/ https://bobasportgame.org/ https://139.180.186.42/dingdong77/ https://jaytoto.org/ https://superanunciosweb.com/ আজ বিশ্ব শিক্ষক দিবস - atv sangbad আজ বিশ্ব শিক্ষক দিবস - atv sangbad
রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৪:৪৭ পূর্বাহ্ন

আজ বিশ্ব শিক্ষক দিবস

নিজস্ব প্রতিনিধি, এটিভি সংবাদ  / ৫৪ Time View
Update : শনিবার, ৫ অক্টোবর, ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিনিধি, এটিভি সংবাদ 

আজ শনিবার (৫ অক্টোবর) বিশ্ব শিক্ষক দিবস। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও এই দিবসটি পালিত হচ্ছে। এ বছরে দিবসটির প্রতিপাদ্য ‘শিক্ষকের কণ্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার’।

বিশ্ব শিক্ষক দিবস ১৯৯৫ সাল থেকে প্রতি বছর এই দিনে বিশ্বব্যাপী পালন করা হয়। ইউনেস্কোর মতে, বিশ্ব শিক্ষক দিবস শিক্ষা ও উন্নয়নের ক্ষেত্রে শিক্ষকদের অবদানের স্বীকৃতি স্বরূপ পালন করা হয়।

বিশ্ব শিক্ষক দিবস, ২০২৪  উপলক্ষে নানা রকম কর্মসূচি নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তারমধ্যে অন্যতম, শিক্ষকের অবদানের স্বীকৃতি স্বরূপ তাদের সম্মাননা জানানো।

মন্ত্রণালয় বলছে, জাতি গঠনে শিক্ষকের অবদান অনস্বীকার্য। এই দিনটিকে যথাযথ ভাবে উদযাপনের লক্ষ্যে সব শিক্ষা প্রতিষ্ঠানকে অনুরোধ জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়। কর্মসূচিতে জানানো হয়, বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে রাজধানী ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

দিবসটি উপলক্ষে ইআই প্রতি বছর একটি প্রতিপাদ্য বিষয় নির্ধারণ করে থাকে যা জনসচেতনতা বৃদ্ধির সঙ্গে  সঙ্গে শিক্ষকতা পেশার অবদানকে তুলে ধরে।বর্তমানে বিশ্বের ১০০টি দেশে এই দিবসটি পালিত হয়ে থাকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ