https://Dingdong77game.com https://www.olimpiocotillo.com/ https://www.rdcongoleopardsfoot.com/ https://takeoveranddestroy.com/ https://plaintextebooks.com/ https://moderate-ri.org/ https://addictedtoseries.com/ https://nasstimes.com/ https://ellenlanyon.com/ https://axres.com/ https://hbfasia.org/ https://pavlograd-official.org/ https://ape77slot.com/ https://ape77sport.com/ https://christopheranton.org/ https://eriksmith.org/ https://jaytotoslot.org/ https://mexicovolitivo.com/ https://www.dirtyjokepost.com/ https://bobasportgame.org/ https://139.180.186.42/dingdong77/ https://jaytoto.org/ https://superanunciosweb.com/ “ আমি বলেছি এক ইঞ্চি জমিও যেন অনাবাদী না থাকে, মানুষ সেটাই করছে” - atv sangbad “ আমি বলেছি এক ইঞ্চি জমিও যেন অনাবাদী না থাকে, মানুষ সেটাই করছে” - atv sangbad
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম
কক্সবাজার সদরে যৌথ অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার নীরব থাকার সময় শেষ হয়ে গেছে : পানিসম্পদ উপদেষ্টা খাগড়াছড়ি ও রাঙামাটিতে অবরোধ চলছে, সড়ক যোগাযোগ বন্ধ গাজীপুরে শ্রমিকদের ১২ দফা দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ ক্ষমতায় গেলে বেকারদের ১০ লাখ টাকা ক‌রে ঋণ দে‌বে জামায়াত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা দিতে দেশে আসছে চীনা মেডিকেল টিম মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে বৈঠক করবেন ড. ইউনূস পার্বত্য চট্টগ্রামে ইন্টারনেটসেবা বন্ধ করা হয়নি: উপদেষ্টা নাহিদ ভোলার মনপুরায় ঝড়ের কবলে পড়ে মাছ ধরার ১০ ট্রলারডুবি, নিখোঁজ ১ প্রধান উপদেষ্টা নিউইয়র্ক যাচ্ছেন সোমবার, জাতিসংঘে ভাষণ ২৭ সেপ্টেম্বর

“ আমি বলেছি এক ইঞ্চি জমিও যেন অনাবাদী না থাকে, মানুষ সেটাই করছে”

রিপোর্টার নাম / ১৮ Time View
Update : শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩, ১১:১৭ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দুই শ’ ডলারে যেই গম কিনতাম এখন তা ছয় শ’ ডলারে কিনতে হচ্ছে। আট শ’ ডলারের পরিবহন খরচ এখন তিন-চার হাজার ডলার লাগছে। তারপরও পাওয়া যাচ্ছে না। যে কারণে আমি বলেছি, এক ইঞ্চি জমিও যেন অনাবাদী না থাকে। আমরা নিজেরা উৎপাদন করে খাব এবং মানুষ কিন্তু সেটাই করছে।

তিনি আরও বলেন, দেশের মানুষকে অন্ধকারে রেখে যদি বলেন রিজার্ভ রক্ষা করতে হবে, তাহলে আমি বিদ্যুৎকেন্দ্র বন্ধ করে দিই। পানি-সার দেওয়া বন্ধ করে দিই। সব বন্ধ করে বসিয়ে রাখি তখন আমার রিজার্ভ ভালো থাকবে। বেশি কথা বললে সব বন্ধ করে দিয়ে বসে থাকব।

শুক্রবার (৬ অক্টোবর) বিকেল ৪টায় গণভবনে এক সংবাদ সম্মেলন তিনি এ কথা জানান। প্রধানমন্ত্রীর সাম্প্রতিক যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য সফরের বিস্তারিত জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী বলেন, করোনার সময় আমাদের আমদানি-রপ্তানি বন্ধ ছিল। সবকিছু বন্ধ ছিল। তার জন্য আমাদের রিজার্ভ বেড়ে ছিল। এরপর যখন অর্থনীতি খুলে গেল। সমস্ত জিনিস যখন আমদানি করা শুরু হলো। তখন স্বাভাবিকভাবেই আমাদের রিজার্ভ কমবে। এখন প্রশ্ন হচ্ছে, ২০০৯ সালে আমরা সরকার গঠনের আগে তো অনেক আতেলরাই ক্ষমতায় ছিল। তখন রিজার্ভ কত ছিল? এক বিলিয়ন ডলারও ছিল না, ০.৭৭ বিলিয়ন রিজার্ভ ছিল।

তিনি বলেন, আমি যখন ১৯৯৬ সালে সরকার গঠন করি, তখন বোধহয় আড়াই মিলিয়ন ডলার রিজার্ভ ছিল। অর্থাৎ বিলিয়নের ধারের কাছেও ছিল না। রিজার্ভ যতটুকু বেড়েছে আমাদের সরকারের আমলেই আমরা বাড়িয়েছি। এখন দেশের মানুষকে অন্ধকারে রেখে যদি বলেন রিজার্ভ রক্ষা করতে হবে, তাহলে আমি বিদ্যুৎকেন্দ্র বন্ধ করে দিই। পানি-সার দেওয়া বন্ধ করে দিই। সব বন্ধ করে বসিয়ে রাখি তখন আমার রিজার্ভ ভালো থাকবে। রিজার্ভ ভালো রাখা প্রয়োজন নাকি দেশের মানুষকে ভালো রাখা প্রয়োজন?

সরকারপ্রধান বলেন, দুই শ’ ডলারে যেই গম কিনতাম এখন তা ছয় শ’ ডলারে কিনতে হচ্ছে। আট শ’ ডলারের পরিবহন খরচ এখন তিন-চার হাজার ডলার লাগছে। তারপরও পাওয়া যাচ্ছে না। যে কারণে আমি বলেছি, এক ইঞ্চি জমিও যেন অনাবাদী না থাকে। আমরা নিজেরা উৎপাদন করে খাব এবং মানুষ কিন্তু সেটাই করছে। কাজেই রিজার্ভ নিয়ে অনেকে অনেক কিছু বলতে পারে। কিন্তু যদি এতো বেশি কথা হয়, তাহলে যখন সরকার গঠন করেছিলাম, তখন যত ছিল ওইখানে এনে রেখে আবার নির্বাচন করব। এরপর আবার রিজার্ভ বাড়াব। কিন্তু ওইখানে নিয়ে এসে দেখাব যে, এই অবস্থা ছিল। বিদ্যুৎ শতভাগ দেই। কমিয়ে ২৮ ভাগে নিয়ে আসব। সবাই একটু টের পাক যে কি অবস্থা ছিল। আমরা তো ভুলে যাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ