atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > গাজীপুরের কোনাবাড়ীতে আবারও শ্রমিক বিক্ষোভ

গাজীপুরের কোনাবাড়ীতে আবারও শ্রমিক বিক্ষোভ

গাজীপুর থেকে আব্দুর রহিম, এটিভি সংবাদ 

জেলা গাজীপুরের কোনাবাড়ীর জরুন এলাকায় বকেয়া পাওনার বোনাসের দাবিতে কেয়া নিট কম্পোজিট পোশাক কারখানা শ্রমিকেরা বিক্ষোভ করছে।

মঙ্গলবার টানা দ্বিতীয় দিন কেয়া নিট কম্পোজিট লিমিটেডের প্রায় আট হাজার শ্রমিক বেতন বোনাসের দাবিতে বিক্ষোভে অংশ নিচ্ছে বলে জানা যায়। শ্রমিকরা সকাল থেকে কোনাবাড়ী কাশিমপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

কেয়া নিট কম্পোজিট লিমিটেডের আন্দোলনরত শ্রমিকদের দাবি, গত ফেব্রুয়ারি মাসের বকেয়া বেতন, বকেয়া ছুটির টাকা ও ইদ বোনাস দেই-দিচ্ছি বলেও দিচ্ছে না কর্তৃপক্ষ।

শ্রমিকরা জানায়, বকেয়া বেতন, ঈদ বোনাস ও বাৎসরিক ছুটির টাকা না দেওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে।

ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চলছে বলে জানান গাজীপুরের শিল্প পুলিশ এবং কোনাবাড়ী থানা পুলিশ কর্মকর্তারা।

গতকাল (সোমবার) বিকেলে আন্দোলনের মুখে শুধু কেয়া স্পিনিংমিলের শ্রমিকদের ঈদ বোনাস দেয়। এর পরও তারা কর্ম বিরতি চালিয়ে যায়। ইফতারের পর স্পিনিং মিলের শ্রমিকদের সাথে কেয়া নীট কম্পোজিট লিমিটেড এর গার্মেন্টস এর শ্রমিকরা একতাবদ্ধ হয়ে কোনাবাড়ী কাশিমপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে রেখে। রাত ১১ টা সময় রাস্তা থেকে অবরোধ তুলে নেয়। কিন্তু মূল ফটকে নাইট শিফট এর শ্রমিকরা অবস্থান নেয়।

মঙ্গলবার সকাল ৬ টার সময়  এ-শিফট  এর শ্রমিকরা এসে কোনাবাড়ী কাশিমপুর আঞ্চলিক সড়ক অবরোধ করে দেয়। তাদের দাবি গত ২ বছরের ছুটির টাকা ও ফ্রেয়ারী মাসের বেতন  দিতে হবে।

গার্মেন্টস শ্রমিকরা বলছেন, স্পিনিং শ্রমিকদের বোনাস দিয়েছে আমরা কী অপরাধ করেছি? আমাদের কেন বেতন বোনাস দিচ্ছে না?

নাম প্রকাশ না করার শর্তে একজন স্টাফ বলেন, আমরা গত দুই মাস যাবত বেতন পাচ্ছি না। আমরা কিভাবে চলবো? বেতন চাইলেই চাকরী নাই।

ঘটনার সত্যতা স্বীকার করে গাজীপুর শিল্প পুলিশের (কাশিমপুর জোন) সহকারী পুলিশ সুপার দীপক চন্দ্র মজুমদার বলেন, শ্রমিকের বকেয়ার  দাবীতে সড়কে বিক্ষোভ করছে। শ্রমিকদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করা হচ্ছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :