atv sangbad

Blog Post

atv sangbad > রাজনীতি > চবিতে দু’গ্রুপের সংঘাতের ঘটনায় উপাচার্যকে ব্যবস্থা নিতে শিক্ষামন্ত্রীর অনুরোধ

চবিতে দু’গ্রুপের সংঘাতের ঘটনায় উপাচার্যকে ব্যবস্থা নিতে শিক্ষামন্ত্রীর অনুরোধ

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিক্ষার্থীদের দু’গ্রুপের চলমান সংঘাত নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারকে অনুরোধ জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) এ প্রসঙ্গে চবি উপাচার্যের সঙ্গে শিক্ষামন্ত্রীর আলাপ হয়েছে বলে নিশ্চিত করেছে মন্ত্রণালয়ের জনসংযোগ বিভাগ। সংঘাত ও সংঘর্ষের জন্য দায়ী ব্যক্তিদের বিষয়ে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অনুরোধ জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

এর আগে, সহিংসতায় জড়িতদের বিরুদ্ধে একাডেমিক ও প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং ফৌজদারি আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ে অবস্থানরত অছাত্রদের হল ত্যাগ নিশ্চিতে কঠোর ব্যবস্থা গ্রহণ করে শিক্ষার্থীদের জন্য নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত করার আহ্বান জানান মন্ত্রী। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা নেওয়ার অনুরোধ করেন তিনি।

কোনো রাজনৈতিক ব্যক্তিবর্গের নাম ব্যবহার করে যেন কোনো দায়ী ব্যক্তি নিষ্কৃতি না পায় সে বিষয়ে সচেতন থাকতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের প্রতি আহ্বান জানান মহিবুল হাসান।

শিক্ষামন্ত্রীর অনুরোধের পরিপ্রেক্ষিতে রোববার (১৮ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় আইনশৃঙ্খলা বিষয়ক এক সভা আহ্বান করতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কে এম নূর আহমদকে নির্দেশ দিয়েছেন উপাচার্য শিরীণ আখতার।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :