https://Dingdong77game.com https://www.olimpiocotillo.com/ https://www.rdcongoleopardsfoot.com/ https://takeoveranddestroy.com/ https://plaintextebooks.com/ https://moderate-ri.org/ https://addictedtoseries.com/ https://nasstimes.com/ https://ellenlanyon.com/ https://axres.com/ https://hbfasia.org/ https://pavlograd-official.org/ https://ape77slot.com/ https://ape77sport.com/ https://christopheranton.org/ https://eriksmith.org/ https://jaytotoslot.org/ https://mexicovolitivo.com/ https://www.dirtyjokepost.com/ https://bobasportgame.org/ https://139.180.186.42/dingdong77/ https://jaytoto.org/ https://superanunciosweb.com/ চীনের অত্যাধুনিক যুদ্ধবিমান ভারত সীমান্তে! - atv sangbad চীনের অত্যাধুনিক যুদ্ধবিমান ভারত সীমান্তে! - atv sangbad
সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন
শিরোনাম

চীনের অত্যাধুনিক যুদ্ধবিমান ভারত সীমান্তে!

রিপোর্টার নাম / ২০ Time View
Update : শুক্রবার, ৩১ মে, ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ :

ভারতের সীমান্তে প্রায়ই সামরিক উপস্থিতি বাড়াতে দেখা যায় চীনকে। তবে হঠাৎ করেই সিকিম সীমান্তের কাছেই অত্যাধুনিক যুদ্ধবিমান মোতায়েন করেছে বেইজিং।

 সম্প্রতি প্রকাশিত স্যাটেলাইট ছবিতে এমন দৃশ্যই দেখা যায়। চীনা যুদ্ধবিমান মোতায়েন করা জায়গাটি ভারত সীমান্ত থেকে ১৫০ কিলোমিটার দূরে।

স্যাটেলাইট ছবির বরাত দিয়ে বৃহস্পতিবার (৩০ মে) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, চীনা বিমানবাহিনীর ৬টি জে-২০ যুদ্ধবিমান রাখা হয়েছে শিগাৎসের বিমানবন্দরে। তবে, তা রাখা হয়েছে গোপনে। এ ব্যাপারে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে কোনো মন্তব্য করা হয়নি।
 
শিগাৎসে হচ্ছে তিব্বতের দ্বিতীয় বৃহত্তম শহর। শহরের এই বিমানবন্দর মূলত সামরিক কাজে ব্যবহৃত হয়। তবে, বেসামরিক কাজেও এটি ব্যবহৃত হয়ে আসছে। এটি ১২ হাজার ৪০৮ ফুট উঁচুতে অবস্থিত। বিশেষজ্ঞরা বলছেন, চীনের অত্যাধুনিক যুদ্ধবিমানের মধ্যে অন্যতম এই জে-২০ যুদ্ধবিমান। ধারণা করা হচ্ছে, ভারত সীমান্তে উত্তেজনা শুরু হলে এই যুদ্ধবিমান ব্যবহার করার জন্যই এভাবে রাখা হয়েছে।
 
তবে, তিব্বতে এই প্রথম জে-২০ যুদ্ধবিমান মোতায়েন করেছে চীন, তা নয়। ২০২০ থেকে ২০২৩ এর মধ্যে বেশ কয়েকবার এসব যুদ্ধবিমান মোতায়েন করতে দেখা গেছে। তবে, এবার একসঙ্গে এতগুলো দেখা গেল, যা আগে কখনো দেখা যায়নি।
 
সীমান্ত নিয়ে ভারত ও চীনের বিরোধ দীর্ঘদিনের। গত বছর অরুণাচল প্রদেশ নিয়ে শুরু হয় দ্বন্দ্ব। চীনের প্রকাশিত মানচিত্র নিয়েই মূলত এই দ্বন্দ্ব। ২৮ আগস্ট প্রকাশিত চীনের স্ট্যান্ডার্ড মানচিত্রে দেখা যায়, ভারতের অরুণাচল ও আকসাই চিন অঞ্চল চীনের মানচিত্রের ভেতরে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ