জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড় ভারতের, নেদারল্যান্ডসের টার্গেট ৪১১ রানের

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ

এবারের বিশ্বকাপে একমাত্র অপরাজিত দল ভারত। তারা টানা ৮ ম্যাচ জিতে আগেই রাউন্ড রবিন লিগের শীর্ষস্থান নিশ্চিত করেছে। নেদারল্যান্ডসের বিপক্ষে নিয়ম রক্ষার ম্যাচেও কোন ছাড় দেয়নি ভারতীয় ব্যাটাররা।  আজ প্রথম রাউন্ডের শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে ৪১১ রানের পাহাড়সম টার্গেট দিয়েছে স্বাগতিক ভারত। রোববার (১২ নভেম্বর) বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা।

প্রথমে ব্যাট করে শ্রেয়াস আইয়ার ও লোকেশ রাহুলের সেঞ্চুরিতে ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৪১০রান সংগ্রহ করে ভারত।

টস জিতে ব্যাট করতে শুরু থেকে নেদারল্যান্ডস বোলারদের ওপর চড়াও হয় অধিনায়ক রোহিত শর্মা ও শুভমান গিল। দুই জনে গড়েন শতরানের জুটি। ১০০ রানে ৩২ বলে ৫১ রান করে আউট হন শুভমান গিল। তার বিদায়ের পর দ্রুত ফিরে যান অধিনায়ক রোহিত শর্মা। দলীয় ১২৯ রানে ৫৪ বলে ৬১ রান করেন তিনি। এরপর ক্রিজে আসা শ্রেয়াস আইয়ারকে নিয়ে ৭১ রানের জুটি গড়েন বিরাট কোহলি। দলীয় ২০০ রানে ৫৬ বলে ৫১ রানে আউট তিনি। ক্রিজে আসেন লোকেশ রাহুল। তাকে নিয়ে আক্রমণাত্নক ব্যাট করতে থাকেন আইয়ার। আক্রমণাত্নক ব্যাট করে আইয়ার ৮৪ বলে শতক ও রাহুল ৬২ বলে শতক পূর্ণ করেন।

তবে ইনিংসের এক বল বাকী থাকতে দলীয় ৪০৮ রানে ৬৪ বলে ১০২ রান আউট হন রাহুল। শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ৪১০ রান সংগ্রহ করে ভারত। আইয়ার ৯৪ বলে ১২৮ রানে অপরাজিত থাকেন। নেদারল্যান্ডসের পক্ষে বাস ডি লিডি নেন ২টি উইকেট।