atv sangbad

Blog Post

atv sangbad > খেলাধুলা > ডাবল সেঞ্চুরিতে রেকর্ড জয়সোয়ালের, ভারত থামলো ৩৯৬ রানে

ডাবল সেঞ্চুরিতে রেকর্ড জয়সোয়ালের, ভারত থামলো ৩৯৬ রানে

স্পোর্টস ডেস্ক: ক্রিকেটে ভারতের মতো অভিজ্ঞ দলের পুরো দায়িত্ব নিলেন তরুণ ক্রিকেটার জসস্বি জয়সোয়াল। দুর্দান্ত ব্যাট করে দলকে এগিয়ে নিলেন দাপটের সঙ্গে। মাত্র ২২ বছর ৩৬ দিন বয়সে হাঁকালেন ডাবল সেঞ্চুরি। ভারতের তৃতীয় কনিষ্ঠ ক্রিকেটার হিসেবে ডাবল সেঞ্চুরি হাঁকানোর কীর্তি গড়লেন বাঁহাতি ওপেনার।

জয়সোয়ালের ব্যাটের উপর ভর করে বিশাখাপত্তম টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে ৩৯৬ রানে থেমেছে ভারতের প্রথম ইনিংস। জয়সোয়ালের আগে ভারতের হয়ে সবচেয়ে কম বয়সে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন বিনোদ কাম্বুলি। সেটা ইংল্যান্ডের বিপক্ষে, ১৯৯৬ সালে।

বয়সের হিসেবে দ্বিতীয় সেঞ্চুরি হাঁকানোর রেকর্ডও কাম্বুলির। প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকানোর ২২ দিন পর জিম্বাবুয়ের বিপক্ষে দিল্লিতে আবারও ডাবল সেঞ্চুরি হাঁকান তিনি।

ভারতের হয়ে দ্বিতীয় কনিষ্ঠতম ক্রিকেটার হিসেবে ডাবল সেঞ্চুরি হাঁকানোর কীর্তি গড়েছেন সুনীল গাভাস্কার। ২১ বছর ২৭৭ দিন বয়সে এই কীর্তি গড়েছেন তিনি। দুর্দান্ত এই ইনিংসটি গাভাস্কার খেলেছেন ১৯৭১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

দারুণ এই ডাবল সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটার ব্রায়ান লারার রেকর্ডও ভেঙে দিয়েছেন জয়সোয়াল। ২০০৫ সালে অ্যাডিলেইডে ২২৬ রানের ইনিংস খেলেছিলেন লারা। আর তার সতীর্থদের কেউই ৩৪ এর বেশি রান করতে পারেননি। সেই ম্যাচে লারার পর সর্বোচ্চ ৩৪ রানের ইনিংস খেলেছিলেন ডাউনে ব্রাভো।

আজ বিশাখাপত্তেমে জেমস অ্যান্ডারসনের বলে আউট হওয়ার আগে জয়সোয়াল করেছেন ২৯০ বলে ২০৯ রান। এই ইনিংসে ভারতের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রানের ইনিংস খেলেছেন শুবমান গিল। বাকি সবাই ৩৪ এর নীচে।

রাজত পতিদার ৩২, শ্রেয়াস আয়ার ও অক্ষর প্যাটেল ২৭ করে ও রবিচন্দ্রন অশ্বিন করেছেন ২০ রান। অবশেষে ১১২ ওভারে ৩৯৬ রানে অলআউট হয়েছে ভারত। ইংল্যান্ডের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন জেমস অ্যান্ডারসন, শোয়েব বশির ও রিহান আহমেদ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :