atv sangbad

Blog Post

atv sangbad > খেলাধুলা > নারী টেস্টে ক্রিকেটে প্রথমবার অস্ট্রেলিয়াকে হারালো ভারত

নারী টেস্টে ক্রিকেটে প্রথমবার অস্ট্রেলিয়াকে হারালো ভারত

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ

বোলারের মাথার ওপর দিয়ে বাউন্ডারি হাঁকালেন স্মৃতি মান্ধানা। অপরপ্রান্তে থাকা জেমিমাহ রদ্রিগেস দুই হাত উঁচিয়ে ধরলেন, এগিয়ে এসে জড়িয়ে ধরলেন সতীর্থকে। ড্রেসিং রুম থেকে হাততালি দিতে দিতে বেরিয়ে এলেন কোচিং স্টাফ ও দলের বাকি খেলোয়াড়রা। সবার চোখেমুখে স্পষ্ট ছিল আনন্দের বহিঃপ্রকাশ। ইতিহাস গড়া জয় যে তুলে নিয়েছে ভারতের নারী দল।

নারীদের টেস্ট ক্রিকেটে প্রথমবারের মতো অস্ট্রেলিয়াকে হারিয়েছে ভারত। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে একমাত্র টেস্টে আজ ৮ উইকেটের জয় নিয়ে মাঠ ছেড়েছে স্বাগতিকরা। আগের ১০ দেখায় ৪ টেস্টে হেরেছিল তারা, বাকি ৬ ম্যাচ হয়েছিল ড্র।

ঘরের মাঠে এই ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়েছে ভারত। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়াকে ২১৯ রান গুটিয়ে তারা করে ৪০৬ রান। দ্বিতীয় ইনিংসেও তেমন ভালো করতে পারেনি অ্যালিসা হিলির দল। তাদেরকে ২৬১ রানে থামিয়ে ৭৫ রানের লক্ষ্যে দিনের দ্বিতীয় সেশনেই পৌঁছে যায় হারমানপ্রিত কৌরের দল। দুই ইনিংসেই চমৎকার বোলিং করে ম্যাচ সেরার পুরস্কার জিতে নেন স্নেহ রানা। প্রথম ইনিংসে ৩ উইকেট নেওয়া এই অফ স্পিনার দ্বিতীয়ভাগে ধরেন ৪ শিকার। অবদান কম নয় স্মৃতির। প্রথম ইনিংসে ৭৪ রান করা এই ব্যাটার রান তাড়ায় ৩৮ রান করে দলের জয় সঙ্গে নিয়ে মাঠ ছাড়েন। প্রথম ইনিংসে ফিফটি পান রিচা ঘোষ (৫৪), জেমিমাহ (৭৩) ও দিপ্তি শর্মা (৭৮)। শেফালি ভার্মা ৪০ ও পুজা ভস্ত্রাকার করেন ৪৭ রান।

অস্ট্রেলিয়ার ব্যাটাররা নিজেদের মেলে ধরতে পারেননি এই ম্যাচ। দুই ইনিংসে কেবল দুটি ফিফটি পায় দলটি। সফরকারীদের হয়ে দুই পঞ্চাশ ছোঁয়া ইনিংসই খেলেন তাহলিয়া ম্যাকগ্রা। প্রথম ইনিংসে ৫০ রান করা এই ব্যাটার দ্বিতীয়ভাগে করেন ৭৩ রান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :