atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > পিরোজপুরে বেড়েছে সব ধরনের মাছের দাম, ক্রেতা-বিক্রেতা দিশেহারা

পিরোজপুরে বেড়েছে সব ধরনের মাছের দাম, ক্রেতা-বিক্রেতা দিশেহারা

মামুন হোসেন, পিরোজপুর, এটিভি সংবাদ 

সরবরাহ কম থাকায় পিরোজপুরে বেড়েছে সব ধরনের মাছের দাম। গত সাত দিনের ব্যবধানে কেজি প্রতি মাছের দাম বেড়েছে দেড়শ থেকে দুইশত টাকা। ফলে সব ধরনের মাছের দাম বেড়ে গেছে।

বৃহস্পতিবার সরেজমিন গিয়ে দেখা যায়, পিরোজপুরের মানুষের সামুদ্রিক মাছের প্রতি আগ্রহ বেশী থাকায় শীতের এ সময়টিতে সামুদ্রিক মাছের ট্রলারগুলো বেশীর ভাগই পাড়েরহাট মৎস অবতরন কেন্দ্রে মাছ নিয়ে ভিড়ে। জেলা- উপজেলা ও পাশ^বর্তী জেলার মৎস্য ব্যবসায়ীরা এখানে মাছ নিতে এলেও সরবরাহ না থাকায় অনেকটা খালি হাতে ফিরে যাচ্ছেন তারা। আর যা কিনছেন তা ও আবার কিনেেত হচ্ছে বাড়তি দামে। ফলে ক্রেতা বিক্রেতা দিশেহারা হয়ে পড়েছে। প্রতি কেজি মাছের দাম হলো- ইলিশ বড় – ১৮০০ টাকা, ইলিশ ছোট – ৬০০ টাকা, পোয়া – ২০০ টাকা, লাক্ষ্যা মাছ – ১২০০ টাকা,পাঙ্গাস – ২০০ টাকা, জাভা – ৪৫০ টাকা,তুলা ডাডি – ৪০০ টাকা,মরমা মাছ – ৪৫০ টাকা,ভোল মাছ – ৮০০ টাকা,তেলা পুইয়া – ১৮০ টাকা ধরে বিক্রি হচ্ছে।

জেলার পাড়েরহাট ট্রলার মালিক মো: জাকির হাওলাদার জানান, মৌসুমের এ সময় পাড়েরহাটের এ মৎস্য অবতরন কেন্দ্রে প্রতিদিন ১৫ থেকে ২০ টি ট্রলার মাছ নিয়ে ঘাটে ভেড়ার কথা থাকলেও গত ১ সপ্তাহে প্রতি দিন ট্রলারের সংখ্যা কমে অর্ধেকে দাড়িয়েছে। সাগরে মাছ কম ধরা পড়ায় এবং আবহাওয়া অনকুলে না থাকায় ট্রলার আসছে না বলে জানান আড়ৎদারেরা। জেলার এ মৎস্য অবতরন কেন্দ্রে মৌসুমে প্রতিদিন প্রায় এ বাজারে অর্ধ কোটি টাকার মাছ কেনা বেঁচা হলেও বর্তমানে তা নেমে অর্ধেকে দাড়িয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :