atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > পিরোজপুরে মায়ের লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষা দিলেন দুই ভাই

পিরোজপুরে মায়ের লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষা দিলেন দুই ভাই

মামুন হোসেন, পিরোজপুর

গর্ভধারিনী মায়ের লাশ বাড়ি রেখেই মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় অংশগ্রহণ করেছে সাইফুল ইসলাম ও আসাদ মল্লিক নামে দুই ভাই। তারা ভা-ারিয়া উপজেলার উত্তর ভিটাবাড়ীয়া নূরজাহান মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। আজ বৃহস্পতিবার উপজেলার বন্দর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে ইংরেজি দ্বিতীয়পত্রের পরীক্ষার দিন ঘটে এ হৃদয় বিদারক ঘটনা। সাইফুল ইসলাম ও আসাদ মল্লিক জেলার কাউখালী উপজেলার জোলাগাতি গ্রামের ব্যবসায়ী আবুল হোসেন মল্লিকের ছেলে।

জানা গেছে, বুধবার দিবাগত রাতে ইন্তেকাল করেন এসএসসি পরীক্ষার্থী সাইফুল ইসলাম ও আসাদ মল্লিকের প্রিয়তম মা। মায়ের মৃত্যুতে দুই ভাই কান্নায় ভেঙে পড়ে। মায়ের কথা ভেবে ও স্বজনদের পরামর্শে পরীক্ষা কেন্দ্রে যেতে রাজি হয় মা হরানো দুই ভাই। সকালে চোখ মুছতে মুছতে পরীক্ষা কেন্দ্রে যায় সাইফুল ও আসাদ। মায়ের লাশ বাড়িতে রেখে (এসএসসি পরীক্ষা) ইংরেজি দ্বিতীয়পত্রের পরীক্ষায় অংশ নিয়েছে এই দুই সহোদর ।

বুধবার দিবাগত রাতে তাদের মা শাহানা বেগম (৩৫) পিরোজপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। রাতে তার লাশ বাড়িতে নেয়া হয়। মায়ের মৃত্যুর খবর পেয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জহিরুল ইসলাম ওই কেন্দ্রে ছুটে যান। তিনি সাইফুল ইসলাম ও আসাদ মল্লিককে সান্তনা দেন। কেন্দ্রের বাইরে তাদের স্বজনের সঙ্গেও তিনি কথা বলেন। পরীক্ষা শেষ হওয়ার ১০ মিনিট পূর্বে তারা বের হয়ে মায়ের জানাজার জন্য বাড়িতে যায় এবং দুপুর ২ টায় জানাজার নামাজের পর মায়ের দাফন সম্পন্ন হয়।

পরীক্ষা কেন্দ্রসচিব ভান্ডারিয়া বন্দর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাহমুদ চৌধুরী বলেন, এসএসসি পরীক্ষার্থী সাইফুল ইসলাম ও আসাদ মল্লিকের মা হারানোর বিষয়টি খুবই মর্মান্তিক ও দুঃখ জনক। তাদের কক্ষের পর্যবেক্ষক সহ আমি কেন্দ্রে তাদের খোঁজ খবর রেখেছি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জহিরুল আলম বলেন, বিষয়টি জানতে পেরে ওই কেন্দ্র পরিদর্শনে গিয়েছিলাম। সর্বক্ষনিক খোঁজ খবর রাখার চেষ্টা করেছি। ওই পরীক্ষার্থীদের সান্তনা দিয়েছি। তাদের পরীক্ষা ভালো হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :