atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > প্রবাসে বাংলা সাহিত্য সংস্কৃতি চর্চায় অবদানের জন্য সম্মাননা

প্রবাসে বাংলা সাহিত্য সংস্কৃতি চর্চায় অবদানের জন্য সম্মাননা

জসিম উদ্দিন ভূঁইয়া, কুয়েত, এটিভি সংবাদ 

“প্রবাসে নিজ কাজের শেষে অবসরে বাংলাদেশি কমিউনিটি বাংলা সাহিত্য ও সংস্কৃতি চর্চা করতেন আল আমিন চৌধুরী স্বপন। দীর্ঘ প্রায় ৩০ বছর প্রবাস জীবনের ইতি টেনে নিজে দেশে ফিরছেন এই রেমিট্যান্স যোদ্ধা। বুধবার (১৪ ফেব্রুয়ারি) কুয়েত বাংলাদেশ প্রেসক্লাবের পক্ষ হতে আল আমিন চৌধুরী স্বপন বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

কুয়েত বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি মঈন উদ্দিন সরকার সুমনের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ হেব্জু মিয়ার সঞ্চালনায় প্রেসক্লাবের ভিন্ন কার্যক্রমে বিশেষ অবদান রাখায় নজরুল ইসলাম কে বিশেষ সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কুয়েত বাংলাদেশ ক্রিকেট এসোসিয়েশনের সভাপতি জাহাঙ্গীর খান পলাশ,এছাড়া উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সহ সভাপতি মোহাম্মদ জালাল উদ্দিন, আল আমিন রানা,সাংগঠনিক সম্পাদক সাদেক রিপন,দপ্তর সম্পাদক আবু বক্কর পাভেল,একুশে সংবাদ কুয়েত প্রতিনিধ জসিম উদ্দিন ভূঁইয়া।অন্যাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন কাসাদুল খায়ের,নজরুল ইসলাম,মেহেদী হাসান,ও আলম।

আল আমিন চৌধুরী স্বপন বলেন, আমাদের দেশের উন্নয়নে এবং দেশের সুনাম রক্ষায় কাজ করতে হবে।প্রবাসে সবাই একতা মিলেমিশে থাকবেন। একে অন্য বিপদে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। কেউ একজন ভুল করলে সেটার সমালোচনা না করে সবাই বসে সেটার সমাধানের চেষ্টা করবেন তবেই সবাই মিলেমিশে ভালো থাকতে পারবেন।

বাংলাদেশ প্রেসক্লাব কুয়েত এর সভাপতি মঈন উদ্দিন সরকার সুমন বলেন কুয়েতে বাংলা সাহিত্যে অবদান রাখা নক্ষত্র গুলো দিন দিন শেষ হচ্ছে। এই নক্ষত্রদের কেউ কর্মজীবন শেষে দেশে ফিরেছেন কেউবা পরপারে‌। তাঁদের অনুপস্থিতর জায়গা কখনো পুরন হবার নয়। সে সব নক্ষত্রের একজন আল আমিন চৌধুরী স্বপন। তিনি সৌভাগ্যবান দীর্ঘ সময় প্রবাস জীবনের ইতে টেনে সুস্থভাবে সম্মানের সাথে মাতৃভূমিতে ফিরে যাচ্ছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :