atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > বাংলাদেশে ঢোকার চেষ্টা করেছে ‘মিয়ানমারের বিদ্রোহীরা’

বাংলাদেশে ঢোকার চেষ্টা করেছে ‘মিয়ানমারের বিদ্রোহীরা’

কক্সবাজার, এটিভি সংবাদ

বাংলাদেশের গ্রামে ঢোকার চেষ্টা করেছে মিয়ানমারের বিচ্ছিন্নতাবদী একটি সংগঠনের প্রায় অর্ধ শতাধিক বিদ্রোহীরা। তাদেরকে ধাওয়া করে গ্রামবাসী। তখন গ্রামবাসীকে লক্ষ্য করে গুলি ছুড়ে তারা। গ্রামবাসীরা চারটি আগ্নেয়াস্ত্রসহ ২৩ জন মিয়ানমারের বিদ্রোহীদের আটক করেছে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুর দেড়টায় কক্সবাজারের উখিয়ার পালংখালী ইউনিয়নের ২, ৩ ও ৫ নং ওয়ার্ডর রহমতের বিল গ্রামে তারা ঢোকার চেষ্টাকালে গ্রামবাসীর হাতে ধরা পড়ে।

স্থানীয়রা জানায়, ‘বিদ্রোহীরা যখন সীমান্ত পেরিয়ে গ্রামে ডুকে তখন আমরা তাদেরকে দেখি। এই কারণে তারা আমাদের গুলি করে। পরে আমরা তাদেরকে ধাওয়া করি। তারা গুলি করে পলানোর চেষ্টা করলে আমরা গ্রামবাসী তাদেরকে ঘিরে ফেলি। এ সময় আমরা ২৩ জনেকে আটক করতে পারলেও অনেকে পালিয়ে গেছে।’

পালংখালী ইউপি চেয়ারম্যান আবদুল গফুর বলেন, ‘গ্রামবাসীর সহযোগিতায় মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠনের ২৩ জনকে চারটি আগ্নেয়াস্ত্রসহ আটক করা হয়েছে। তবে তারা কোন সংগঠনের সঙ্গে জড়িত এখনও জানা যায়নি।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন বলেন, ‘২৩ জনকে গ্রামবাসী আটক করেছে। আমরাসহ সেখানে আরও কয়েকটি আইনশৃঙ্খলা বাহিনী, গোয়েন্দা সংস্থার লোকজন রয়েছে। এ বিষয়ে পরে জানানো হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :