atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > বাংলাদেশে পালিয়ে এলেন মিয়ানমারের ৯৫ সীমান্তরক্ষী

বাংলাদেশে পালিয়ে এলেন মিয়ানমারের ৯৫ সীমান্তরক্ষী

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ 

মিয়ানমারের রাখাইন রাজ্যে দেশটির জান্তা সরকারের সেনাসদস্যদের সঙ্গে স্বাধীনতাকামী বিদ্রোহী গোষ্ঠীগুলোর চলমান সংঘাত ব্যাপক আকার ধারণ করেছে। এর জেরে দেশটির সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) এর ৯৫ জন সদস্য অস্ত্রসহ বাংলাদেশে প্রবেশ করেছে। তাদের অস্ত্র ও গোলাবারুদ জমা রেখে নিরাপদ আশ্রয়ে নিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ ব্যাপারে পরবর্তী কার্যক্রম চলমান রয়েছে বলে জানিয়েছে বিজিবি।

আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়, রাখাইনে পাঁচটি সেনা ব্যাটালিয়নের সদর দপ্তর জান্তার কাছ থেকে দখল করে নিয়েছে আরাকান আর্মি। জান্তার অনুগত বাহিনীকে আত্মসমর্পণের আহ্বান জানিয়ে রাখাইনে প্রচারপত্র সাঁটিয়ে দিয়েছে তারা। নাইক্ষ্যংছড়ির ঘুমধুম-তমব্রু সীমান্তের ওপারে মিয়ানমারের রাখাইনে গতকাল দিনভর ব্যাপক গোলাগুলির শব্দ এপার থেকেও শোনা যায়। ভেসে আসে বোমাবর্ষণের শব্দ।

সীমান্তের ওপার থেকে গতকাল বেশ কয়েকটি গুলি ও মর্টার শেল এসে পড়ে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তমব্রুতে। এতে অন্তত তিনজন গুলিবিদ্ধ হন। মর্টার শেলের আঘাতে ক্ষতিগ্রস্ত হয় ঘরবাড়ি। এমন পরিস্থিতিতে আতঙ্কে ঘর ছেড়েছে সীমান্ত লাগোয়া তিন গ্রামের মানুষ। আর সীমান্তের পাঁচটি স্কুল বন্ধ ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। বিজিবি সদস্যরা রয়েছেন সতর্ক অবস্থানে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :