atv sangbad

Blog Post

atv sangbad > রাজনীতি > বিচারকার্য আদালত করেন, সেখানে সরকারের কোনো হাত নেই : আইনমন্ত্রী

বিচারকার্য আদালত করেন, সেখানে সরকারের কোনো হাত নেই : আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, এটিভি সংবাদ 

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, ‘বিএনপি-জামায়াতের যারা কর্মী রয়েছে, তাদের কিন্তু রাজনৈতিক কারণে কারাগারে যেতে হয়নি। তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ থাকায় তাদের কারাগার যেতে হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা চলমান রয়েছে। বিচারকার্য আদালত করেন, সেখানে সরকারের কোনো হাত নেই।

রোববার (১৪ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, ‘২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে সংখ্যালঘু ও আওয়ামী লীগের কর্মীদের ওপর যে অত্যাচার করেছিল, ২০১৩ সালে যে অগ্নিসংযোগ করেছিল সে মামলাগুলো থেকেই এখন বিচারকার্য সম্পন্ন হচ্ছে। বিচারকার্য আদালত করেন, সেখানে সরকারের কোনো হাত নেই।

তিনি আরও বলেন, নির্বাচনের সময়ে আপনারা যে সহিংসতার কথা বলছেন, সেটি কিন্তু প্রায় ছিলই না। যেকোনো দেশে দলীয় কর্মীদের মধ্যে এ লড়াই কিছুটা হয়ই, এবারও ততটুকুই ঘটেছে। এমন কোনো বড় ঘটনা ঘটেনি, যাতে কেউ মনে করবে বড় সহিংসতা হয়েছে।

মন্ত্রী বলেন, আমরা অনেক আইন করেছি৷ বিশেষ করে সাক্ষ্য আইন৷ সাক্ষ্য আইনের সংশোধন মানুষ চাচ্ছিল। এ আইনে নারীদের ইজ্জতের বিষয় ছিল। আমার মনে হয় এই সাক্ষ্য আইন সংশোধনটা একটা বিরাট পদক্ষেপ। আরও অনেক আইন করেছি।

আনিসুল হক বলেন, দেশবাসীর কাছে আমাদের অঙ্গীকার হলো- জাতির পিতাকে হত্যার সাথে সম্পৃক্ত যারা দেশের বাইরে রয়েছেন, তাদের ফিরিয়ে আনার যে চেষ্টা আমরা করছি। সেটির একটা সফলতা আনা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :