atv sangbad

Blog Post

atv sangbad > জাতীয় > বিজিপি সদস্য’র ফিরিয়ে নেওয়ার বিষয়ে আলোচনা চলছে : পররাষ্ট্রমন্ত্রী

বিজিপি সদস্য’র ফিরিয়ে নেওয়ার বিষয়ে আলোচনা চলছে : পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ 

পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ জানিয়েছেন, মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) সদস্যদের ফিরিয়ে নেওয়ার বিষয়ে আলোচনা চলছে। মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, আজ মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে তাদের সীমান্তরক্ষীদের আশ্রয় নেওয়া ও মর্টার শেলের আঘাতে দু’জন নিহত হওয়ার ঘটনার কড়া প্রতিবাদ জানানো হয়েছে।

আজ তিন দিনের সফলে দি‌ল্লি যাওয়ার কথা রয়েছে পররাষ্ট্রমন্ত্রীর, সফরে মিয়ানমার প‌রি‌স্থি‌তি তোলা হবে কি না প্রশ্নের উত্তরে তিনি বলেন, ভারতে গিয়ে আমার সেই দেশের পররাষ্ট্রমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী ও নিরাপত্তা উপ‌দেষ্টার সঙ্গে দেখা হওয়ার কথা রয়েছে। সেখানে আমরা সার্বিক বিষয়গুলো আলোচনা করব, যেহেতু মিয়ানমার ভারতেরও প্রতিবেশী রাষ্ট্র, আবার আমাদেরও প্রতিবেশী রাষ্ট্র।

তিনি আরও বলেন, আমরা সবসময় ভারতের সহযোগিতা চেয়ে এসেছি। মিয়ানমার থেকে যাদের জোরপূর্বক উচ্ছেদ করা হয়েছে, তাদের ফিরিয়ে নেওয়ার ক্ষেত্রে ভারতের সহায়তা আমরা বহু আগে থেকেই চেয়েছি। সুতরাং এ বিষয়গুলো স্বাভাবিকভাবেই আলোচনায় উঠবে।

এর আগে, মন্ত্রণালয়ে নরওয়ের রাষ্ট্রদূত এসপেন রিক্টার ভেন্ডসেন এবং ভ্যাটিকানের দূত আর্চবিশপ কেভিন স্টুয়ার্ট র‍্যান্ডাল মন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হন। দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও এগিয়ে নিতে আলোচনা করেন তারা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :