atv sangbad

Blog Post

atv sangbad > খেলাধুলা > ব্রাজিলকে কাঁদিয়ে অলিম্পিকের মূল পর্বে আর্জেন্টিনা

ব্রাজিলকে কাঁদিয়ে অলিম্পিকের মূল পর্বে আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক: ফ্রান্সের প্যারিসে আগামী ২৬ জুলাই থেকে শুরু হবে বিশ্ব ক্রীড়াঙ্গনের জনপ্রিয় প্রতিযোগিতা অলিম্পিক গেমস। যেখানে লাতিন আমেরিকা থেকে অলিম্পিকের ফুটবলে সুযোগ পাওয়ার দৌড়ে নেমেছিল ১০টি দল। আর এই দৌড়ে সবার আগে প্রথম দল হিসেবে টিকিট নিশ্চিত করেছে আর্জেন্টিনা। তাও চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে।

মূল পর্বে ওঠার লড়াইয়ে টিকেছিল চারটি দল। যেখান থেকে শীর্ষ দুই দল খেলবে প্যারিস অলিম্পিকে। এই লড়াইয়ে ব্রাজিলকে কাঁদিয়ে কোয়ালিফাই করেছে আর্জেন্টিনা। রোববার (১১ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় দিনগত রাত আড়াইটায় ভেনেজুয়েলার এস্তাদিও ব্রিদিগো ইরিয়ার্তে স্টেডিয়ামে ‘অলিখিত ফাইনালে’ চিরপ্রতিদ্বন্দ্বীদের ১-০ গোলে হারিয়েছে হাভিয়ের মাচেরানোর দল।

অথচ প্রথম দুই ম্যাচে ড্র করে চরম বিপাকে পড়ে আলবিসেলেস্তেরা। প্রথম ম্যাচে ভেনেজুয়েলার সঙ্গে ২-২ গোলে ড্র এর পর দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে ৩-৩ গোলে ড্র করে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দল। তাই শেষ ম্যাচটি ছিল তাদের বাঁচা-মরার। অলিম্পিকে খেলতে হলে জয়ের বিকল্প ছিল না তাদের সামনে।

বিপরিতে ব্রাজিলের সামনে ছিল সহজ সমীকরণ। বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে প্যারাগুয়ের কাছে ১-০ ব্যবধানে হারলেও দ্বিতীয় ম্যাচে ভেনেজুয়েলাকে ২-১ গোলে হারিয়ে অলিম্পিকে এক পা দিয়েই রেখেছিল নেইমার-ভিনিসিয়ুসদের উত্তরসূরীরা। আজ আর্জেন্টিনার বিপক্ষে কেবল ড্র করলেই নিশ্চিত হতো অলিম্পিকের টিকিট। কিন্তু শেষ পর্যন্ত পরাজয় নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল অনূর্ধ্ব-২৩ দল।

ম্যাচের শুরু থেকেই ব্রাজিল-আর্জেন্টিনা সমান তালে আক্রমণ চালায়। কিন্তু প্রথমার্ধে সফলতা পায়নি কেউই। দ্বিতীয়ার্ধে ম্যাচের বয়স যখন ৭৮ মিনিট তখনই দলকে জয় সূচক গোল উপহার দেন আর্জেন্টিনার লুসিয়ানো গন্ডু। তার একামত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে আলবিসেলেস্তেরা।

অপরদিকে দ্বিতীয় দল হিসেবে অলিম্পিকের টিকিট প্রায় নিশ্চিত হয়ে গেছে প্যারাগুয়ের। দুই ম্যাচ খেলে তাদের পয়েন্ট এখন ৪। প্রতিপক্ষ ভেনেজুয়েলার দুই ম্যাচে পয়েন্ট এক। প্যারাগুয়ে ড্র করলেই অফিসিয়ালি নিশ্চিত অলিম্পিক। কিন্তু ব্রাজিলের মতো হেরে বসলে সুযোগ পেয়ে যাবে ভেনেজুয়েলা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :