https://Dingdong77game.com https://www.olimpiocotillo.com/ https://www.rdcongoleopardsfoot.com/ https://takeoveranddestroy.com/ https://plaintextebooks.com/ https://moderate-ri.org/ https://addictedtoseries.com/ https://nasstimes.com/ https://ellenlanyon.com/ https://axres.com/ https://hbfasia.org/ https://pavlograd-official.org/ https://ape77slot.com/ https://ape77sport.com/ https://christopheranton.org/ https://eriksmith.org/ https://jaytotoslot.org/ https://mexicovolitivo.com/ https://www.dirtyjokepost.com/ https://bobasportgame.org/ https://139.180.186.42/dingdong77/ https://jaytoto.org/ https://superanunciosweb.com/ মার্কিন কংগ্রেস প্রতিনিধিদলের সফর শুরু আজ - atv sangbad মার্কিন কংগ্রেস প্রতিনিধিদলের সফর শুরু আজ - atv sangbad
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম
পার্বত্য চট্টগ্রামে ইন্টারনেটসেবা বন্ধ করা হয়নি: উপদেষ্টা নাহিদ ভোলার মনপুরায় ঝড়ের কবলে পড়ে মাছ ধরার ১০ ট্রলারডুবি, নিখোঁজ ১ প্রধান উপদেষ্টা নিউইয়র্ক যাচ্ছেন সোমবার, জাতিসংঘে ভাষণ ২৭ সেপ্টেম্বর মব জাস্টিসের বিরুদ্ধে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মশাল মিছিল বাংলাদেশকে অশান্ত করার পরিকল্পনা অনেকের: উপদেষ্টা নাহিদ ইসলাম প্রধান উপদেষ্টার সাক্ষাৎ পেতে যমুনার সামনে আন্দোলনে আহতদের অবস্থান কর্মসূচি দেশের পার্বত্য অঞ্চল পরিদর্শনে তিন উপদেষ্টা রাজধানীর মোহাম্মদপুরে সংঘর্ষে ২ তরুণ নিহত! রাজধানীতে স্বস্তির বৃষ্টি, দেশের ৬ অঞ্চলে ঝড়ের আভাস ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত

মার্কিন কংগ্রেস প্রতিনিধিদলের সফর শুরু আজ

রিপোর্টার নাম / ২৪ Time View
Update : রবিবার, ১৩ আগস্ট, ২০২৩, ৯:০৫ পূর্বাহ্ণ

 নিজস্ব প্রতিবেদক, এটিভি সংবাদ
যুক্তরাষ্ট্রের আইনসভা কংগ্রেসের একটি প্রতিনিধিদল আজ রবিবার আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ সফর শুরু করছে। সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, রোহিঙ্গা পরিস্থিতি দেখা এই সফরের মূল লক্ষ্য। কংগ্রেস প্রতিনিধিদল রোহিঙ্গা শিবির পরিদর্শনের পাশাপাশি ঢাকায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠক করবে। এ ছাড়া রাজনৈতিক দলগুলোর শীর্ষ প্রতিনিধিদের সঙ্গেও প্রতিনিধিদলের সদস্যদের বৈঠক হতে পারে।

কংগ্রেস প্রতিনিধিদলটি এমন সময় বাংলাদেশ সফর করছে যখন এ দেশে আশ্রিত রোহিঙ্গাদের জন্য মানবিক সহায়তা কমছে। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন তহবিল ঘাটতির কারণে রোহিঙ্গাদের জন্য মাথাপিছু দৈনিক বরাদ্দ ৩০ টাকার নিচে নেমে আসার কথা সম্প্রতি জাতিসংঘ নিরাপত্তা পরিষদের একটি বৈঠকে বলেছেন। এ ছাড়া রোহিঙ্গা নিপীড়নকে যুক্তরাষ্ট্র ‘জেনোসাইড’ হিসেবে ঘোষণা করেছে।সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেছেন, কংগ্রেস প্রতিনিধিদলে দুজন কংগ্রেস সদস্য, সামরিক ও বেসামরিক কর্মকর্তারা রয়েছেন।

কংগ্রেস সদস্যরা হলেন ডেমোক্রেটিক পার্টির এড কেইস এবং রিপাবলিকান পার্টির রিচার্ড ম্যাককরমিক। তাঁদের একজন গতকাল শনিবার ভোরে ঢাকায় পৌঁছেন। অন্যজন আজ রবিবার ভোরে ঢাকায় পৌঁছবেন। চার দিনের সফরের শুরুতে আজ দুপুরে ঢাকায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে তাঁদের বৈঠক হওয়ার কথা রয়েছে।
পররাষ্ট্রমন্ত্রী মোমেন যুক্তরাষ্ট্রের কংগ্রেস প্রতিনিধিদলের সফরের বিষয়ে সাংবাদিকদের বলেছেন, রোহিঙ্গাদের জন্য যুক্তরাষ্ট্রের দেওয়া অর্থ ঠিকমতো ব্যবহার করা হচ্ছে কি না, সেটি দেখতে আসছেন তাঁরা। যুক্তরাষ্ট্র রোহিঙ্গাদের জন্য অর্থায়নে অন্যতম বড় দাতা। আর এই দুই কংগ্রেস সদস্য এসব অর্থায়ন কমিটিতে রয়েছেন। তাই তাঁরা দেখবেন কিভাবে তাঁদের অর্থ ব্যবহার করা হচ্ছে।সফরসূচি অনুযায়ী, কংগ্রেস প্রতিনিধিদলটি আগামীকাল সোমবার সারা দিন কক্সবাজারে রোহিঙ্গা শিবির পরিদর্শন এবং শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের (আরআরআরসি) সঙ্গে বৈঠক করবে।

এ ছাড়া জাতিসংঘের সংস্থাগুলোর প্রতিনিধিদের সঙ্গেও প্রতিনিধিদলের সদস্যদের বৈঠক হতে পারে। 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ