atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > যানজট কমাতে চট্টগ্রামে রাস্তায় পে-পার্কিং চালুর সিদ্ধান্ত

যানজট কমাতে চট্টগ্রামে রাস্তায় পে-পার্কিং চালুর সিদ্ধান্ত

চট্টগ্রাম, এটিভি সংবাদ 

চট্টগ্রাম নগরীতে যানজট কমাতে শহরের রাস্তায় পে-পার্কিং ব্যবস্থা চালুর সিদ্ধান্ত নিয়েছে নগর কর্তৃপক্ষ। এ ব্যবস্থায় টাকার বিনিময়ে সড়কের পাশে গাড়ি পার্কিং করতে দেওয়া হবে চালকদের। এতে বন্দর নগরীর যানজট কিছুটা হলেও কমবে বলে আশা চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী ও সংশ্লিষ্টদের।

রোববার (৩ মার্চ) চসিক সম্মেলন কক্ষে মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর উপস্থিতিতে এই পে-পার্কিং চালুর জন্য সমঝোতা চুক্তিতে সই করেন প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম ও বি-ট্র্যাক সলিউশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এম তানভীর সিদ্দিকী।

চসিক জানায়, আগামী ৭ মার্চ থেকে নগরীর নির্ধারিত  স্থানে পে-পার্কিং চালুর জন্য প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ শুরু করবে বি-ট্র্যাক সলিউশন। মে মাসের প্রথম সপ্তাহে আনুষ্ঠানিকভাবে এই পে-পার্কিং চালু করতে পারবে বলে আশা করছে তারা।

যানজট কমাতে নগরীর প্রত্যেকটা গুরুত্বপূর্ণ জায়গায় পে-পার্কিংয়ের ব্যবস্থা গ্রহণ করা হবে মন্তব্য করে মেয়র রেজাউল করিম বলেন, দীর্ঘদিন ধরে নগরীতে যে যানজট লেগে আছে, তা নিরসনের জন্য চসিক ও সিএমপি ট্রাফিক বিভাগকে সঙ্গে নিয়ে বিভিন্ন স্থান পরিদর্শন করে আপাতত আগ্রাবাদ এলাকায় পে-পার্কিংয়ের পাইলট প্রকল্প বাস্তবায়নের জন্য বি-ট্র্যাক সলিউশনের সঙ্গে চুক্তি স্বাক্ষর হয়েছে। এ চুক্তি সফলতার সঙ্গে বাস্তবায়িত হলে পরবর্তীতে আরও পে-পার্কিং প্রকল্প গ্রহণ করা হবে।

সমঝোতা চুক্তি স্বাক্ষরকালে চসিক মেয়র ও প্রধান নির্বাহী ছাড়া আরও উপস্থিত ছিলেন চসিক প্রধান রাজস্ব কর্মকর্তা ও ভারপ্রাপ্ত সচিব মো. নজরুল ইসলাম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা লতিফুল হক কাজমী এবং প্রধান শিক্ষা কর্মকর্তা ও মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :