atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > রাশিয়ার হামলায় নিহত ৫, বাঁচলেন জেলেনস্কি

রাশিয়ার হামলায় নিহত ৫, বাঁচলেন জেলেনস্কি

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ 

ইউক্রেনের বন্দর নগরী ওডেসাকে লক্ষ্য করে বুধবার (৬ মার্চ) ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। ওই ক্ষেপণাস্ত্রটি ইউক্রেনীয় প্রধানমন্ত্রী ভলোদেমির জেলেনস্কির কাছ থেকে মাত্র ৫০০ মিটার দূরে আঘাত হেনেছে। সে সময় তার সঙ্গে গ্রিসের প্রধানমন্ত্রী ক্রায়াকোস মিসোতাকিস ছিলেন। হামলায় অন্তত পাঁচজন নিহত হয়েছেন।

একটি সূত্র জানিয়েছে, দুই নেতার গাড়ি বহর হামলার তীব্রতা টের পেয়েছ এবং তারা ধোঁয়ার কুণ্ডলি বের হতে দেখেছেন।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, তাদের সামরিক বাহিনী মস্কোর স্থানীয় সময় সকাল ১১টা ৪০ মিনিটে হামলা চালিয়েছে।

ইউক্রেনের নৌবাহিনীর মুখপাত্র দিমিত্রো প্লেটেনচুক জানিয়েছেন, ক্ষেপণাস্ত্র হামলায় পাঁচজন নিহত হওয়ার পাশাপাশি অনেকে আহত হয়েছেন। হামলায় জেলেনস্কি বা গ্রিসের প্রধানমন্ত্রী কেউই আহত হননি। তবে জেলেনস্কি জানিয়েছেন, তিনি ক্ষেপণাস্ত্র হামলার এতটাই কাছে ছিলেন যে এটির শব্দ শুনতে পেয়েছেন।

ইউক্রেনীয় প্রেসিডেন্ট এ ব্যাপারে বলেছেন, ‘আমরা আজ হামলা হতে দেখেছি। আপনারা দেখেছেন আমরা কাদের মোকাবিলা করছি। আমি এখনও বিস্তারিত জানি না। কিন্তু আমি এটা জানি অনেক হতাহত হয়েছে। আমাদের দ্রুত এবং ক্ষিপ্রতার সঙ্গে নিজেদের রক্ষা করতে হবে। আর নিজেদের রক্ষায় সবচেয়ে ভালো উপায় হলো আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা।’

নৌবাহিনীর মুখপাত্র জানিয়েছেন, ক্ষেপণাস্ত্র হামলার আগে তিনি প্রেসিডেন্ট জেলেনস্কিকে শহরটি ঘুরিয়ে দেখিয়েছেন। যেটি রাশিয়ার হামলায় ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে।

ওডেসা দানিউব নদীর মুখে অবস্থিত এবং ইউক্রেনের শস্য রপ্তানির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। পাশাপাশি ইউক্রেনের নৌবাহিনীর প্রধান ঘাঁটিও এটি। রাশিয়া ইউক্রেনে আক্রমণ শুরু করার পর থেকে বারবার এটিকে বন্ধ করার চেষ্টা করেছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :