atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > শাহবাজ-বিলাওয়াল বৈঠক, পাকিস্তানের জোট সরকারে ঐকমত্য

শাহবাজ-বিলাওয়াল বৈঠক, পাকিস্তানের জোট সরকারে ঐকমত্য

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের সরকার গঠন নিয়ে ঐকমত্যে পৌঁছেছে নওয়াজ শরিফের নেতৃত্বাধীন পাকিস্তান মুসলিম লিগ (পিএমএল-এন) ও বিলাওয়াল ভুট্টো জারদারির পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)।দ্য এক্সপ্রেস ট্রিবিউনের প্রতিবেদন বলা হয়, সোমবার সরকার গঠনের ঘোষণা দেয়া হতে পারে।

এদিকে লাহোরে অবস্থিত বিলাওয়াল ভুট্টোর বাড়িতে সরকার গঠন নিয়ে দুই দলের উচ্চ পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে উপস্থিত ছিলেন পিপিপির প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি, পিপিপির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি এবং নওয়াজ শরিফের ছোট ভাই ও সাবেক প্রধানমন্ত্রী পিএমএল-এনের মুহাম্মদ শেহবাজ শরিফসহ গুরুত্বপূর্ণ আরও কয়েকজন।

বৈঠকের পর এক ঘোষণায় বলা হয়েছে, পিএমএল-এন এবং পিপিপির মধ্যে ‘রাজনৈতিক সহযোগিতার নীতিতে’ একটি ঐকমত্য হয়েছে।

এদিকে পিটিআইয়ের চেয়ারম্যান ব্যারিস্টার গোহর আলী খান বলেছেন, কারও সঙ্গে যোগ দিচ্ছে না ইমরানপন্থী স্বতন্ত্র প্রার্থীরা। তবে সরকার গঠন করতে না পারলে তারা বিরোধী দল হিসেবে ভূমিকা পালন করবে বলে জানিয়েছেন গহর আলি খান।

গত ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত পাকিস্তানের নির্বাচনে ১০১ আসন নিশ্চিত করে সবচেয়ে এগিয়ে ছিল কারাবন্দী ইমরান খান-সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা। এরপর ৭৫ আসন নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে পিএমএল-এন এবং ৫৪ আসন নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে পিপিপি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :