atv sangbad

Blog Post

atv sangbad > শিক্ষা > শিক্ষক নিয়োগের ফল প্রকাশ স্থগিতের রাখতে নোটিশ

শিক্ষক নিয়োগের ফল প্রকাশ স্থগিতের রাখতে নোটিশ

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ 

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগকল্পে প্রথম ধাপের নিয়োগ পরীক্ষার ফল প্রকাশ ও নিয়োগ প্রক্রিয়া স্থগিত রাখতে ১৩ মন্ত্রণালয়-দপ্তরে নোটিশ পাঠানো হয়েছে। সোমবার (১৮ ডিসেম্বর) ইস্যু করা এ সংক্রান্ত চিঠি মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রেজিস্ট্রি ডাকযোগে পাঠানো হয়েছে।

নোটিশে বলা হয়েছে, সংবিধানের ১০২ ধারা অনুযায়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গত ৮ ডিসেম্বর অনুষ্ঠিত সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। এ নিয়োগ পরীক্ষার ৫৪ জন প্রার্থীর পক্ষে ফাতেমা আক্তার নামে একজন প্রার্থী এ রিট আবেদন করেছেন। রিটটি বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর আদালতে শুনানি হওয়ার কথা রয়েছে। কিন্তু হাইকোর্টের অবকাশের কারণে আগামী ২ জানুয়ারির আগে শুনানির সুযোগ নেই। এ সময়ের মধ্যে এ নিয়োগ প্রক্রিয়ার সবধরনের কার্যক্রম স্থগিত রাখার অনুরোধ করছি।

নোটিশ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, রংপুর বিভাগীয় কমিশনার, বরিশাল বিভাগীয় কমিশনার, সিলেট বিভাগীয় কমিশনার, প্রাথমিক শিক্ষা অধিপ্তরের রংপুর, বরিশাল ও সিলেটের উপ-পরিচালক, তিন বিভাগের সব জেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এবং তিন বিভাগের উপ-কমিশনারকে পাঠানো হয়েছে।

রিটকারীর পক্ষের আইনজীবী দেলোয়ার হোসেন জানান, বিষয়টি যেহেতু আদালতে নিষ্পত্তি হওয়ার অপেক্ষায় রয়েছে, এ সময়ের মধ্যে যাতে ফল প্রকাশ ও নিয়োগ প্রক্রিয়ার কোনো কাজ না করা হয় সেজন্য নোটিশ দিয়েছি আমরা।

উল্লেখ্য, গত ৮ ডিসেম্বর প্রথম ধাপের (রংপুর, বরিশাল ও সিলেট বিভাগ) সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় জালিয়াতির অভিযোগে এ পর্যন্ত ১৩৪ জনকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। পরীক্ষার শুরুর কয়েক মিনিটের মধ্যেই প্রশ্নপত্র বাইরে চলে যায় বলেও অভিযোগ ওঠে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :