atv sangbad

Blog Post

atv sangbad > অপরাধ-অনুসন্ধান > শিশু খাদ্য তৈরির কারখানায় অভিযান, লাখ টাকা জরিমানা

শিশু খাদ্য তৈরির কারখানায় অভিযান, লাখ টাকা জরিমানা

ফরিদপুর প্রতিনিধি, এটিভি সংবাদ 

ফরিদপুরে একটি শিশু খাদ্য তৈ‌রির কারখানায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় খাদ্য তৈরিতে অনিয়মের অভিযোগে শহরের বদরপুরের “দিব্য ফুড প্রোডাক্টস” নামে একটি শিশুখাদ্য পণ্য উৎপাদনকারী কারখানাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। আজ সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকালে জেলা নিরাপদ খাদ্য ইন্সপেক্টর মো. বজলুর রশীদ খান এ অভিযানের বিষয়টি নিশ্চিত করেন।

গতকাল রবিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকাল পর্যন্ত শহরের বিভিন্ন এলাকায় নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে এ অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন ফরিদপুরের সিনিয়র এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মুনতাসির হাসান। এসময় জেলা নিরাপদ খাদ্য ইন্সপেক্টর মো. বজলুর রশীদ খানসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন।

এ ব্যাপারে জেলা নিরাপদ খাদ্য ইন্সপেক্টর মো. বজলুর রশীদ খান বলেন, জেলায় সর্বস্তরে নিরাপদ খাদ্য সুনিশ্চিত করণে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সার্বিক তত্ত্বাবধানে এ অভিযান চালানো হয়।

তিনি বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় “দিব্য ফুড প্রোডাক্টস” নামে একটি খাদ্য পণ্য প্রস্তুত কারখানায় অনিয়ম ও সংশ্লিষ্ট আইন লঙ্ঘণ করার অপরাধে নিরাপদ খাদ্য আইন-২০১৩ মোতাবেক তাৎক্ষণিক এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়।

একই সঙ্গে ব্যাপক পরিমাণে মেয়াদোত্তীর্ণ খাদ্য পণ্য ও বিষাক্ত কেমিক্যাল আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :