atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > শীতে যবুথবু উত্তরের জেলা রংপুর

শীতে যবুথবু উত্তরের জেলা রংপুর

আরিফুল ইসলাম, রংপুর, এটিভি সংবাদ

শীত আর কনকনে ঠান্ডায় শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে রংপুরসহ উত্তরাঞ্চলে,কয়েকদিন ধরে সূযের দেখা না মেলায় মুখথুবড়ে পড়েছে এ অঞ্চলের মানুষ। কনকনে ঠান্ডার কারণে অসুস্থ্য হয়ে পড়েছে বয়োবৃন্ধসহ অনেকে, কেউ আবার ঠান্ডা নিবারণের চেষ্টা করছে খরকুটা জ্বালিয়ে।

উত্তরাঞ্চলে জেকে বসেছে শীত। রাতভর পড়ছে কুয়াশা। ভোর পেরিয়ে সকাল হলেও মিলছে না কাঙ্ক্ষিত সূর্যের তাপ।

রংপুরসহ উত্তরের জেলাগুলোতে শীত সবথেকে বেশি হওয়ায় কর্মহীন হয়ে পরেছে অনেকে। কেউ কেউ আবার হেডলাইট জ্বালিয়ে যাচ্ছেন কর্মস্থলে।

রংপুর আবহাওয়া তথ্য অনুসারে মঙ্গলবার (২ জানুয়ারি) সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় রংপুরে ১২.১ ডিগ্রি সেলসিয়াস,তেতুলিয়াতে ১০.৯ ডিগ্রি সেলসিয়াস,রাজারহাটে ১৩.০ ডিগ্রি সেলসিয়াস,দিনাজপুরে ১০.০ ডিগ্রি সেলসিয়াস,সৈয়পুদপুরে ৯.২ ডিগ্রি সেলসিয়াস,ডিমলায় ১১.৫ ডিগ্রি সেলসিয়াস,গাইবান্ধায় ১২.৫ ডিগ্রি সেলসিয়াস ও লালমনিরহাটে ১২.৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আনজুমারা জানান,আগের থেকে ঠান্ডা অনেব বেশি এরকম ঠান্ডা আর কখনো দেখিনাই এবার অনেক ঠান্ডা প্রতিবার সরকার থেকে শীতে কম্বল দেয় এবার কোনো কিছু দেয়নাই ঠান্ডার কারণে থাকতে পাছিনা। হামরা গরীব মানুষ টাকার অভাবে কিনতে পারিনা একটা কম্বল দিলে ভালো হলো হয় তা এবার কেনা দেয়েনা।

জেলা প্রশাসক মোবাশ্বের হাসান জানা, আমাদের প্রজাপ্ত কম্বল রয়েছে আমরা বিভিন্ন জায়গায় কম্বল দেয়া শুরুর করেছি, এটি আমদের চলমান রয়েছে আমরা সবজায়গায় দেবো তবে গরীব দেখে যাদের পাওয়ার যোগ্য আমরা তাদেরকে দিবো।

রংপুর আবহাওয়া অফিসের পর্যবেক্ষণাগার আতিকুর রহমান বলেন,জুনয়ারির মাঝামাঝি ঠান্ডা আরো বাড়তে পারে বলে ধারণা করছেন। তবে প্রতিবারের চেয়ে এবারে ঠান্ডার প্রকোপটা অনেক বেশি,ফেব্রুয়ারির মাঝামাঝি ঠান্ড কমে আসার কথাও জানান্

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :