https://Dingdong77game.com https://www.olimpiocotillo.com/ https://www.rdcongoleopardsfoot.com/ https://takeoveranddestroy.com/ https://plaintextebooks.com/ https://moderate-ri.org/ https://addictedtoseries.com/ https://nasstimes.com/ https://ellenlanyon.com/ https://axres.com/ https://hbfasia.org/ https://pavlograd-official.org/ https://ape77slot.com/ https://ape77sport.com/ https://christopheranton.org/ https://eriksmith.org/ https://jaytotoslot.org/ https://mexicovolitivo.com/ https://www.dirtyjokepost.com/ https://bobasportgame.org/ https://139.180.186.42/dingdong77/ https://jaytoto.org/ https://superanunciosweb.com/ সারা দেশে ভোটকেন্দ্রের খসড়া তালিকা প্রকাশ আজ - atv sangbad সারা দেশে ভোটকেন্দ্রের খসড়া তালিকা প্রকাশ আজ - atv sangbad
রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২০ অপরাহ্ন
শিরোনাম
কক্সবাজার সদরে যৌথ অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার নীরব থাকার সময় শেষ হয়ে গেছে : পানিসম্পদ উপদেষ্টা খাগড়াছড়ি ও রাঙামাটিতে অবরোধ চলছে, সড়ক যোগাযোগ বন্ধ গাজীপুরে শ্রমিকদের ১২ দফা দাবিতে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ ক্ষমতায় গেলে বেকারদের ১০ লাখ টাকা ক‌রে ঋণ দে‌বে জামায়াত বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহতদের চিকিৎসা দিতে দেশে আসছে চীনা মেডিকেল টিম মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে বৈঠক করবেন ড. ইউনূস পার্বত্য চট্টগ্রামে ইন্টারনেটসেবা বন্ধ করা হয়নি: উপদেষ্টা নাহিদ ভোলার মনপুরায় ঝড়ের কবলে পড়ে মাছ ধরার ১০ ট্রলারডুবি, নিখোঁজ ১ প্রধান উপদেষ্টা নিউইয়র্ক যাচ্ছেন সোমবার, জাতিসংঘে ভাষণ ২৭ সেপ্টেম্বর

সারা দেশে ভোটকেন্দ্রের খসড়া তালিকা প্রকাশ আজ

রিপোর্টার নাম / ২৩ Time View
Update : বুধবার, ১৬ আগস্ট, ২০২৩, ৮:১৩ পূর্বাহ্ণ

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের অন্যতম প্রস্তুতি হিসেবে আজ বুধবার সারা দেশে ভোটকেন্দ্রের খসড়া তালিকা প্রকাশিত হচ্ছে। সব উপজেলা নির্বাচন অফিস, ইউনিয়ন পরিষদ কার্যালয়সহ বিভিন্ন স্থানে সম্ভাব্য ভোটকেন্দ্রের তালিকা প্রকাশ করা হবে।

নির্বাচন কমিশনের ভোটকেন্দ্র স্থাপন ও ব্যবস্থাপনা নীতিমালা অনুযায়ী, জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তার নেতৃত্বে গঠিত কমিটি সব নির্বাচনী এলাকায় সরেজমিন পরিদর্শন করে ভোটকেন্দ্রের সম্ভাব্য তালিকা প্রস্তুত করেছে।

খসড়া তালিকার ওপর দাবি-আপত্তি জানানোর শেষ তারিখ ৩১ আগস্ট।

এসব দাবি-আপত্তি নিষ্পত্তির শেষ তারিখ ১১ সেপ্টেম্বর এবং খসড়া ভোটকেন্দ্রের তালিকা চূড়ান্ত করতে হবে ১৭ সেপ্টেম্বরের মধ্যে। 

তালিকা চূড়ান্ত করে মাঠ পর্যায় থেকে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার মাধ্যমে ২৪ সেপ্টেম্বর নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ে পাঠাতে হবে।

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানান, সেপ্টেম্বরের মধ্যে খসড়া ভোটকেন্দ্রের তালিকা চূড়ান্ত হওয়ার পর ভোটের অন্তত ২৫ দিন আগে গেজেট করবে নির্বাচন কমিশন। তবে এর পরও ভোটকেন্দ্র পরিবর্তনের সুযোগ থাকবে।

সংসদ নির্বাচনের প্রার্থিতা প্রত্যাহারের পরও কোনো ভোটকেন্দ্র প্রতিদ্বন্দ্বী প্রার্থীর অধীনে বা নিয়ন্ত্রণে থাকার অভিযোগ পাওয়া গেলে তা সরেজমিন যাচাই করে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার জরুরি ভিত্তিতে কমিশনকে জানাবেন। তখন বিষয়টি পর্যালোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। 

নির্বাচন কমিশন সূত্র জানায়, এবার ১১ কোটি ৯২ লাখের মতো ভোটারের বিপরীতে ৪২ হাজারের মতো ভোটকেন্দ্র হতে পারে; যদিও আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী নির্বাচন কমিশনকে ভোটকেন্দ্রের সংখ্যা যত দূর সম্ভব কমানোর প্রস্তাব দিয়েছে।

একাদশ সংসদ নির্বাচনে ১০ কোটি ৪০ লাখেরও বেশি ভোটারের জন্য ৪০ হাজার ৫১টি ভোটকেন্দ্র ছিল।

দশম সংসদ নির্বাচনে ৯ কোটি ১৯ লাখ ভোটারের জন্য ভোটকেন্দ্র ছিল ৩৭ হাজার ৭০৭টি। নবম সংসদ নির্বাচনে আট কোটি ১০ লাখ ভোটারের জন্য ভোটকেন্দ্র ছিল ৩৫ হাজার ২৬৩টি। 

এটিভি/এস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ