https://Dingdong77game.com https://www.olimpiocotillo.com/ https://www.rdcongoleopardsfoot.com/ https://takeoveranddestroy.com/ https://plaintextebooks.com/ https://moderate-ri.org/ https://addictedtoseries.com/ https://nasstimes.com/ https://ellenlanyon.com/ https://axres.com/ https://hbfasia.org/ https://pavlograd-official.org/ https://ape77slot.com/ https://ape77sport.com/ https://christopheranton.org/ https://eriksmith.org/ https://jaytotoslot.org/ https://mexicovolitivo.com/ https://www.dirtyjokepost.com/ https://bobasportgame.org/ https://139.180.186.42/dingdong77/ https://jaytoto.org/ https://superanunciosweb.com/ সিনেমা প্রিয়তমা-সুড়ঙ্গ দর্শক চাহিদার শীর্ষে - atv sangbad সিনেমা প্রিয়তমা-সুড়ঙ্গ দর্শক চাহিদার শীর্ষে - atv sangbad
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৩ অপরাহ্ন
শিরোনাম
পার্বত্য চট্টগ্রামে ইন্টারনেটসেবা বন্ধ করা হয়নি: উপদেষ্টা নাহিদ ভোলার মনপুরায় ঝড়ের কবলে পড়ে মাছ ধরার ১০ ট্রলারডুবি, নিখোঁজ ১ প্রধান উপদেষ্টা নিউইয়র্ক যাচ্ছেন সোমবার, জাতিসংঘে ভাষণ ২৭ সেপ্টেম্বর মব জাস্টিসের বিরুদ্ধে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মশাল মিছিল বাংলাদেশকে অশান্ত করার পরিকল্পনা অনেকের: উপদেষ্টা নাহিদ ইসলাম প্রধান উপদেষ্টার সাক্ষাৎ পেতে যমুনার সামনে আন্দোলনে আহতদের অবস্থান কর্মসূচি দেশের পার্বত্য অঞ্চল পরিদর্শনে তিন উপদেষ্টা রাজধানীর মোহাম্মদপুরে সংঘর্ষে ২ তরুণ নিহত! রাজধানীতে স্বস্তির বৃষ্টি, দেশের ৬ অঞ্চলে ঝড়ের আভাস ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত

সিনেমা প্রিয়তমা-সুড়ঙ্গ দর্শক চাহিদার শীর্ষে

রিপোর্টার নাম / ২১ Time View
Update : বৃহস্পতিবার, ৬ জুলাই, ২০২৩, ৩:২৭ অপরাহ্ণ

বিনোদন ডেস্ক, এটিভি সংবাদ 

খাদের কিনারায় পড়ে আছে দেশীয় চলচ্চিত্র। কারও কারও মতে ‘আইসিইউ’ রয়েছে বাংলা সিনেমা। ঢাকাই ছবির এই দৈন্যদশা দীর্ঘদিনের। কেবল ঈদ এলেই পাল্টে যায় বিনোদনের সবচেয়ে বড় এই মাধ্যমটির প্রেক্ষাপট। গত কয়েক বছর ধরেই দেখা যাচ্ছে, বিগ বাজেট ও বিগ আর্টিস্টদের সিনেমা মুক্তি দেওয়া হচ্ছে ঈদ মৌসুমে।

কারণ, ঈদেই একমাত্র পুঁজি ফেরত পাওয়ার পাশাপাশি কিছুটা লাভের মুখ দেখেন প্রযোজকরা। তাছাড়া ঈদ উপলক্ষে খুলে দেওয়া হয় বছরজুড়ে বন্ধ থাকা প্রায় শতাধিক প্রেক্ষাগৃহ। যার দরুণ নির্মাতারা এখন উৎসবের দিনগুলোকেই বেছে নিচ্ছেন সিনেমা মুক্তি দেওয়ার জন্য। এবারও তার ব্যতিক্রম হয়নি। বেশ কয়েক বছর ধরে ঈদের ছবি উন্মুক্ত থাকায় অনেক প্রযোজকই তার নির্মাণাধীন সিনেমাগুলো মুক্তি দিতে ব্যতিব্যস্ত হয়ে পড়েন। তবে গত রোজার ঈদে দীর্ঘ প্রায় ত্রিশ বছর পর একসঙ্গে ৮টি সিনেমা মুক্তি পাওয়ায় অনেক লগ্নিকারককেই লোকসান গুনতে হয়েছে।

এবার ঈদেও মুক্তির তালিকায় ছিল ১০-১২টি। কিন্তু নানা কারণে সর্বশেষ মুক্তি পেয়েছে ৫টি ছবি। সিনেমার সংখ্যা কম হওয়ায় এবং পছন্দের অভিনয়শিল্পীদের ছবি মুক্তি পাওয়ায় দর্শক স্বস্তির সঙ্গে প্রেক্ষাগৃহে যাচ্ছেন। ঈদের আগের দিন থেকেই দেশের প্রায় সব এলাকাতেই ছিল বৃষ্টির প্রভাব। সেই বৃষ্টি-বাদলকে উপেক্ষা করেই ঈদের সিনেমা দেখছেন দর্শক। আর দর্শকের সঙ্গে ছবির নায়ক-নায়িকা পেয়ে ভীষণ উচ্ছ্বাস প্রকাশ করছেন অনেক দর্শক। এবার ঈদে মুক্তিপ্রাপ্ত ৫টি সিনেমার অভিনয়শিল্পী ও নির্মাতারা বিভিন্ন প্রেক্ষাগৃহে গিয়ে দর্শকের সঙ্গে বিনোদন উপভোগ করছেন। সবমিলিয়ে এবার ঈদেও প্রাণ ফিরে এসেছে দর্শকমনে ও সিনেমা হলে।

এবার ঈদুল আযহায় দেশের মোট ১৭১টি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে মুক্তি পাওয়া ৫ সিনেমা। এগুলো হিমেল আশরাফ পরিচালিত শাকিব খান-ইধিকা অভিনীত ‘প্রিয়তমা’, রায়হান রাফি পরিচালিত আফরান নিশো-তমা মির্জা অভিনীত ‘সুড়ঙ্গ’, চয়নিকা চৌধুরী পরিচালিত মাহফুজ আহমেদ-শবনম বুবলী অভিনীত ‘প্রহেলিকা’, বন্ধন বিশ্বাসের পরিচালনায় অপু বিশ্বাস প্রযোজিত ও অভিনীত ‘লাল শাড়ি’ এবং নিরব ও শবনম বুবলী অভিনীত পরিচালক সৈকত নাসিরের ‘ক্যাসিনো’। ঈদের দিন থেকেই রাজধানীসহ দেশের সিনেমা হলগুলোতে দর্শকের ভিড় ছিল লক্ষণীয়। সিনেমা হল-সংশ্লিষ্টরা বলছেন, ঈদুল আজহায় মুক্তিপ্রাপ্ত পাঁচটি ছবির মধ্যে সবচেয়ে বেশি দর্শক টানছে শাকিব খান অভিনীত সিনেমাটি। যদিও প্রতি ঈদেই শাকিব খানের সিনেমা সেরা ব্যবসাসফল ছবি হিসেবে নির্বাচিত হয়। এমনিতেই শাকিব খান চলমান সময়ের শীর্ষ চাহিদাসম্পন্ন তারকা, তার উপর শতাধিক সিনেমা হলে মুক্তি পেয়েছে তার সিনেমা। যে কারণে লাভের অংকটা সহজেই বোঝা যায়।

দর্শক আকর্ষণে দ্বিতীয় অবস্থানে রয়েছে আফরান নিশো অভিনীত প্রথম বাণিজ্যিক সিনেমা ‘সুড়ঙ্গ’। ছোটপর্দায় আফরান নিশোর যত ভক্ত-অনুরাগী রয়েছেন, তাদের বড় একটা অংশ এই সিনেমাটি দেখতে ভিড় করছেন প্রেক্ষাগৃহে। অনেকে নিশোর প্রশংসা করেছেন। বেশির ভাগ দর্শকের মন্তব্য, নিশোর কাছে যেমন অভিনয় প্রত্যাশা করেছিলাম, তার চেয়েও বেশি দিয়েছেন এই অভিনেতা। মতিঝিলের মধুমিতা প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে ‘প্রিয়তমা’। মধুমিতার স্বত্বাধিকারী ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, ‘প্রদর্শনীর প্রথম দিন থেকেই দর্শকের ভালো সাড়া পাচ্ছে সিনেমাটি। ঈদের দিনের ম্যাটিনি শো থেকেই আশানুরূপ দর্শকের সাড়া পাওয়া গেছে। এ ছাড়া শুক্র ও শনিবারও স্পেশাল শোসহ বেশকিছু প্রদর্শনীতে হাউসফুল দর্শক হয়েছে। ঈদের ছুটি শেষ হলেও এই রেশটা রয়ে যাবে বলে আশা করছি। এতে উৎসবকে ঘিরে হল মালিকদের দর্শকখরার আক্ষেপ কিছুটা হলেও ঘুচবে।’

‘প্রিয়তমা’ সিনেমাটি মুক্তির আগেই ৮০ বছরের এক বৃদ্ধের লুক দিয়ে নজর কেড়েছেন শাকিব খান। এই ছবির ‘কোরবানি কোরবানি’ শিরোনামের গানটিও প্রশংসিত হয়েছে। ছবির অন্য অভিনয়শিল্পীরা হলেন শহীদুজ্জামান সেলিম, লুৎফর রহমান জর্জ, ডন, শহীদ উন নবী, এলিনা শাম্মী প্রমুখ। ভার্সেটাইল মিডিয়ার ব্যানারে নির্মিত ছবিটির প্রযোজক আরশাদ আদনান। ‘প্রিয়তমা’ ছবিটি দেশের ১০৭টি সিনেমা হলে মুক্তি পেয়েছে। ছবিটির পরিবেশক মঞ্জু জানান, ‘প্রিয়তমা ছবিটি সুপারহিট হওয়ার পথে। এই ধরনের গল্পের সিনেমা অনেক দিন পর দর্শকরা পেয়েছে। ছবিতে শাকিব খানের অভিনয় দর্শকের মনে দাগ কেটেছে।’

অন্যদিকে স্টার সিনেপ্লেক্সসহ আরও ২৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘সুড়ঙ্গ’। আর প্রহেলিকা সিনেমাটির মাধ্যমে লম্বা বিরতি ভেঙে বড় পর্দায় হাজির হয়েছেন মাহফুজ আহমেদ। তার বিপরীতে রয়েছেন শবনম বুবলী। এ ছাড়া ছবিটিতে অভিনয় করেছেন নাসির উদ্দিন খান, রাশেদ মামুন অপু এবং এ কে আজাদ সেতু। রঙ্গন মিউজিকের ব্যানারে জামাল হোসেন প্রযোজিত সিনেমাটি মুক্তি পেয়েছে আটটি হলে। ‘লাল শাড়ি’ সিনেমাটির প্রথম বারের মতো প্রযোজক হিসেবে আবির্ভূত হয়েছেন অপু বিশ্বাস। সরকারি অনুদানের এই ছবিতে তার বিপরীতে নায়ক হয়েছেন সাইমন সাদিক। তাঁত ও জামদানির ঐতিহ্যের কথা স্মরণ করিয়ে দেওয়া ছবিটি ১১টি হলে মুক্তি পেয়েছে। ঈদ উৎসবে মুক্তিপ্রাপ্ত আরেক ছবি ক্যাসিনোতে জুটি বেঁধেছেন নিরব ও বুবলী। সিনেমাটি ১৬টি হলে মুক্তি পেয়েছে। এদিকে আলোচনায় আছে চয়নিকা চৌধুরীর ‘প্রহেলিকা’ও।

এদিকে রাজধানীর স্টার সিনেপ্লেক্সে খোঁজ নিয়ে জানা গেছে, ঈদের ৬ষ্ঠ দিনের প্রায় সব টিকিট অগ্রিম বিক্রি হয়ে গেছে। স্টার সিনেপ্লেক্সের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, এবারের ঈদে চারটি ছবি প্রদর্শন করছে সিনেপ্লেক্স। এর মধ্যে ‘প্রিয়তমা’, ‘প্রহেলিকা’, ‘সুড়ঙ্গ’ ছবি তিনটি দর্শক চাহিদার শীর্ষে রয়েছে। দর্শক ‘ক্যাসিনো’ ছবিরও প্রশংসা করছেন। মূলত গল্প ভালো হওয়াতেই ছবিগুলো দেখছেন দর্শক।

এটিভি/জেড


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ