atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > সিলেটে শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

সিলেটে শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

সিলেট, এটিভি সংবাদ 

পাঁচ দফা দাবিতে সিলেটে শ্রমিকদের ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। বুধবার (২৮ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে আন্ত‍ঃজেলা ও আঞ্চলিক সড়কগুলোতে বাস-ট্রাক-মাইক্রোবাসসহ সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

এর আগে, রোববার (২৫ ফেব্রুয়ারি) সিলেট কোর্ট পয়েন্টে মানববন্ধন কর্মসূচি থেকে এই অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ।

সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে প্রতি মাসের ১৮-২০ তারিখের পর থেকেই ‘লিমিট’ শেষ হয়ে যায় সিলেটের সিএনজি ফিলিং স্টেশনগুলোর। ফলে চরম ভোগান্তিতে পড়েন সিএনজিচালিত গাড়ির চালকরা। সিলেটে বর্তমানে গ্যাসের তীব্র সংকট চলছে।

তিনি আরও বলেন, প্রতিদিন বিভিন্ন সিএনজি পাম্পে গ্যাস নেওয়ার জন্য ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও গ্যাস পাচ্ছে না পরিবহন শ্রমিকরা। গত কয়েক বছরে গ্যাস সংকট সমাধানের লক্ষে সিলেট বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, স্থানীয় মন্ত্রী ও এমপিদের কাছে বারবার ধর্না দিয়েও সমাধান মিলছে না। বেশ কয়েকবার আন্দোলনও করা হয়েছে। ফলে বাধ্য হয়েই তারা এবার ‘কঠোর’ আন্দোলনে যাচ্ছেন। বিভিন্ন সময় বিভিন্ন ‘মিথ্যা’ মামলায় শ্রমিকদের জড়িয়ে হয়রানি করে যাচ্ছে প্রশাসনের কিছু কর্মকর্তা। এ দুটি প্রধান দাবিসহ ৫ দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে করতে হচ্ছে। প্রয়োজনে পুরো বিভাগ অচল করে দেওয়াও হুঁশিয়ারি দেন তিনি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :