atv sangbad

Blog Post

atv sangbad > সারাদেশ > সুন্দরগঞ্জে ভিন্ন কর্মসূচিতে ভাষা দিবস পালিত

সুন্দরগঞ্জে ভিন্ন কর্মসূচিতে ভাষা দিবস পালিত

হযরত বেল্লাল, সুন্দরগঞ্জ (গাইবান্ধা), এটিভি সংবাদ 
গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় যথাযোগ্য মর্যাদায় ও ব্যাপক কর্মসূচির মধ্য দিয়ে মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। উপজেলার সরকারি, বে-সরকারি শিক্ষা প্রতিষ্ঠান, অফিস-আদালত, ব্যাংক-বীমা, বিভিন্ন রাজনৈতিক অঙ্গ সংগঠন ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান দিবসটি পালন করেন।
২০ ফেব্রুয়ারী মঙ্গলবার দিবাগত রাত ১২টা ১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনা করা হয়। কর্মসূচির মধ্যে ছিল একুশের প্রভাতে শহীদ মিনার পাদদেশে পুষ্পমাল্য অর্পণ, জাতীয় পতাকা উত্তোলণ, র‌্যালী, আলোচনা সভা, চিত্রাংকন প্রতিযোগীতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, কাঙ্গালী ভোজ ও দোয়া মাহফিল।
 মঙ্গলবার রাতে এবং বুধবার সকাল পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে সমন্বিতভাবে পুস্পমাল্য অর্পণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আফরাফুল আলম সরকার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মিসেস আফরুজা বারী, উপজেলা নিবার্হী অফিসার মোহাম্মদ আল মারুফ, পৌর মেয়র আব্দুর রশিদ রেজা সরকার ডাবলু, অফিসার ইনচার্জ মো. মাহবুব আলমসহ বিভিন্ন রাজনৈতিক দল ও তার অঙ্গ-সংগঠন পৃথকভাবে পুস্প্যমাল্য অর্পণ করেন।
 বুধবার প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা আওয়ামীলীগ সভাপতি মিসেস আফরুজা বারী চিত্রাংকন ও রচনা  প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ ও বক্তব্য প্রদান করেন। উপজেলা নির্বাহী অফিসার মো. তরিকুল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন উপজেলা সহকারি কমিশনার ভূমি মো. মাসুদুর রহমান, থানা অফিসার ইনচার্জ মো. মাহবুব আলম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. সফিউল ইসলাম আলম, মোছা. উম্মে ছালমা, বীর মুক্তিযোদ্ধা মো. এমদাদুল হক বাবলু, মো. সিরাজুল ইসলাম, উপজেলা প্রেসক্লাব সাধারন সম্পাদক এ মান্নান আকন্দ, পৌর আওয়ামী লীগ সভাপতি মো. আহসানুল করিম চাঁন প্রমূখ।
 এদিকে উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে ব্যাপক কর্মসূচির মধ্যে দিয়ে দিবসটি পালন করেন। উপজেলা আওয়ামীলীগ সভাপতি আফরুজা বারীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অপরদিকে উপজেলার বেলকা মজিদপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়  একুশের চেতনা গ্রামীণ জনপদের নিকট ছড়িয়ে দেয়ার জন্য পল্লী গ্রামের মেঠোপথে ভিন্ন অঙ্গীকে র‌্যালি কর্মসুচির মধ্যে দিয়ে দিবসটি পালন করেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :