atv sangbad

Blog Post

atv sangbad > খেলাধুলা > ২৭ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট জয় ক্যারিবিয়ানদের

২৭ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট জয় ক্যারিবিয়ানদের

স্পোর্টস ডেস্ক, এটিভি সংবাদ

দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার সঙ্গে লড়াই করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। তবে সিরিজের দ্বিতীয় শেষ ম্যাচে অজিদের ৮ রানে হারিয়েছে সফরকারীরা। এতে ১-১ ব্যবধানে ড্র হয়েছে সিরিজ। সেই সঙ্গে ২৭ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট জয়ের খরা কাটিয়েছে ক্যারিবিয়ানরা। এই ম্যাচে দুই ইনিংসে আট উইকেট নিয়ে জয়ের নায়ক শামার জোসেফ।

ব্রিজবেন টেস্টে টস জিতে ব্যাটিংয়ে প্রথম ইনিংসে ৩১১ রান তুলতে পারে ওয়েস্ট ইন্ডিজ। জবাব দিতে নেমে ২৮৯ রানেরই গুটিয়ে যায় স্বাগতিকরা। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ১৯৩ রানের অলআউট হয় সফরকারীরা। ফলে ২১৬ রানের লক্ষ্য পায় অস্ট্রেলিয়া। জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ২০৭ রানে অলআউট হয় স্মিথ-কামিন্সরা। এতে ৮ রানের জয় পায় ওয়েস্ট ইন্ডিজ।

২১৬ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়া। ১৭ বলে ১০ রান করে আউট হন ওপেনার ওসমান খাজা। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি মার্নাস লাবুশেনে। ১২ বলে ৫ রান করে সাজঘরে ফেরেন এই ডানহাতি ব্যাটার।

তবে ক্যামরুন গ্রিনকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন আরেক ওপেনার স্টিভেন স্মিথ। দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে জয়ের পথে এগিয়ে যেতে থাকে অজিরা। ৭৩ বলে ৪২ রান করে গ্রিন আউট হলে পরের বলেই ডাক আউট হন ট্রাভিস হেড।

এরপর শুরু হয় অজিদের উইকেট মিছিল। মিচেল মার্শ (১০), অ্যালেক্স ক্যারি (২), মিচেল স্টার্ক (২১), প্যাট কামিন্স (২), নাথান লায়ন (৯) এবং জশ হ্যাজেলউড শূন্য রানে আউট হলে ২০৭ রানের অলআউট হয় অস্ট্রেলিয়া। কিন্তু এক প্রান্ত আগলে রেখে ১৪৬ বলে ৯১ রান করে অপরাজিত থাকলেও হার এড়াতে পারেনি অজিরা।

২৭ বছর পর অস্ট্রেলিয়ার মাটিতে জয়ের অন্যতম নায়ক শামার জোসেফ। প্রথম ইনিংসে এক উইকেট পেলেও দ্বিতীয় ইনিংসে একাই সাত উইকেট নিয়েছেন তিনি। এ ছাড়াও আলজারি জোসেফ দুটি ও জাস্টিন গার্ভেস এক উইকেট নেন। ৮ উইকেট নিয়ে ম্যাচ সেরা এবং ১৩ উইকেট নিয়ে সিরিজ সেরা হয়েছেন শামার জোসেফ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :