atv sangbad

Blog Post

অননুমোদিত স্টিকারযুক্ত গাড়ি চলতে দেবে না ডিএমপি

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ 

অপরাধ প্রতিরোধে অননুমোদিত স্টিকারযুক্ত গাড়ির বিরুদ্ধে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের অভিযান অব্যাহত রয়েছে। পুলিশ বলছে, রাজধানীতে পুলিশসহ বিভিন্ন বাহিনী, সরকারি-আধাসরকারি সংস্থা ও বেসরকারি প্রতিষ্ঠানের স্টিকার ব্যবহার করে মোটরসাইকেল থেকে শুরু করে বিভিন্ন যানবাহন চলাচল করছে। অপরাধীরাও এসব স্টিকার লাগিয়ে অপরাধ কার্যক্রম চালাচ্ছে। এটি প্রতিরোধ করতে কোনো সংস্থা ও প্রতিষ্ঠানের অননুমোদিত স্টিকারযুক্ত গাড়ি পেলেই আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

রোববার ডিএমপির ট্রাফিক বিভাগের যুগ্ম কমিশনার (দক্ষিণ) এস এম মেহেদী হাসান ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন।

জানা যায়, ১২ এপ্রিল থেকে অভিযান শুরু হয়েছে। ৩ মে পর্যন্ত ডিএমপির আটটি ট্রাফিক বিভাগ অননুমোদিত স্টিকারযুক্ত ৩৬৩টি গাড়ির বিরুদ্ধে মামলা করেছে। এ ছাড়া ৪৬১টি ফিটনেসবিহীন গাড়ির বিরুদ্ধে মামলা হয়েছে। এ সময়ের মধ্যে অবৈধ যানবাহন ডাম্পিংয়ের সংখ্যা দাঁড়ায় ২ হাজার ৩৫০টিতে।

মেহেদী হাসান বলেন, ঢাকা মহানগরীর রাস্তায় বেশির ভাগ ক্ষেত্রে পুলিশ, সাংবাদিক ও সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের নামে অননুমোদিত স্টিকার ব্যবহার করা হচ্ছে গাড়িতে। অনেকের স্বজনও এসব স্টিকার ব্যবহার করেন। জননিরাপত্তার স্বার্থে এটা হুমকি। অপরাধীরা নিজেদের গাড়িতে বিভিন্ন প্রতিষ্ঠানের স্টিকার লাগিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দেওয়ার চেষ্টা করে। এসব কারণে অভিযান শুরু হয়েছে।

তিনি বলেন, গুলশান এলাকায় এআই প্রযুক্তি ব্যবহার করে ট্রাফিক নিয়ন্ত্রণ করা হচ্ছে। এভাবে ঢাকা শহরের অন্যান্য জায়গায় এআই প্রযুক্তির মাধ্যমে কীভাবে ট্রাফিক নিয়ন্ত্রণ করা যায়, তা নিয়ে কাজ হচ্ছে।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :