atv sangbad

Blog Post

অবাধ নির্বাচন করতে প্রধানমন্ত্রী ও সরকার প্রতিশ্রুতিবদ্ধ : পররাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, এটিভি সংবাদ 

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, কংগ্রেসম্যানদের জানিয়েছি সুষ্ঠু ও অবাধ নির্বাচন করতে প্রধানমন্ত্রী ও সরকার প্রতিশ্রুতিবদ্ধ। তবে বিরোধী দলের যে চাওয়া সরকারের পতনের পর নির্বাচনে যাবে, সেটা সম্ভব নয়। প্রয়োজন সব দলের আন্তরিকতা। রোববার (১৩ আগস্ট) দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মার্কিন কংগ্রেসম্যান এড কেইস ও রিচার্ড ম্যাককর্মিকের সাথে বৈঠকের পর তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

ড. এ কে আব্দুল মোমেন বলেন, সংবিধানের বাইরে গিয়ে কোনো সংলাপের সুযোগ নেই। যুক্তরাষ্ট্রে মানুষ তো ভোটই দেয় না। আমাদের এখানে অনেক মানুষ ভোট দেন। আমাদের কোনো সমস্যা নেই।

ড. এ কে আব্দুল মোমেন বলেন, কংগ্রেসম্যানরা দাবি করেছেন যে, বিভিন্ন মানুষ তাদের নিকট অভিযোগ করে বলেছেন, বাংলাদেশ একটা ভয়ংকর জায়গা। এরা চীনের গোলাম হয়ে যাচ্ছে। এর জবাবে আমরা বলেছি, আমরা চীনের দিকে যাচ্ছি না। আমরা মনস্তাত্ত্বিকভাবে গণতান্ত্রিক। এর আগে, সকালে ধানমন্ডি ৩২ নম্বরে যান ঢাকায় সফররত যুক্তরাষ্ট্রের দুই কংগ্রেসম্যান এড কেইস ও রিচার্ড ম্যাককর্মিক। তাদের সঙ্গে ছিলেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ও দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা। সকাল সাড়ে ১১টায় তারা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। পরে স্ত্রীসহ বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন দুই কংগ্রেসম্যান।

আগামীকাল (১৪ আগস্ট) কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প পরিদর্শনে যাবেন দুই কংগ্রেসম্যান। রোহিঙ্গা ক্যাম্পের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন এবং জাতিসংঘের সংস্থাগুলোর সাথে বৈঠক করবেন।

 

আর / 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :