atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > আদালতে নিজেকে নির্দোষ দাবি করলেন ট্রাম্প

আদালতে নিজেকে নির্দোষ দাবি করলেন ট্রাম্প

অনলাইন ডেস্ক, এটিভি সংবাদ 

২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনের সময় জর্জিয়ার ফলাফলে কারচুপি করার চেষ্টার অভিযোগ সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে। সেই অভিযোগেই জর্জিয়ার আদালতে তার বিরুদ্ধে মামলা শুরু হয়েছে। এ নিয়ে গতকাল বৃহস্পতিবার আদালতে নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন ট্রাম্প। আদালত জানিয়েছে, আগামী সপ্তাহে মামলার শুানিতে ট্রাম্পকে সশরীরে হাজির থাকতে হবে না। খবর ডয়চে ভেলের।

গত সপ্তাহে আটলান্টার ফুলটন কাউন্টি জেলে আত্মসমর্পন করেছিলেন ট্রাম্প। সেখানে তাকে প্রায় আধঘণ্টা জেলে থাকতে হয়েছিল। তার মাগশটও নেওয়া হয়েছিল। গত এক সপ্তাহে যে মাগশট ভাইরাল হয়ে গেছে। ট্রাম্প নিজেই ওই ছবি প্রকাশ্যে এনেছেন।  দুই লাখ মার্কিন ডলারের বন্ডে ট্রাম্পকে জেল থেকে জামিন দেওয়া হয়। তাকে কয়েদি নম্বরও দেওয়া হয়- পিও১১৩৫৮০৯। ট্রাম্পসহ মোট ১৮জনের বিরুদ্ধে এই মামলায় অভিযোগ আনা হয়েছে। তারা সকলেই জর্জিয়ার ভোটারদের অবৈধভাবে প্রভাবিত করার চেষ্টা করেছিলেন বলে অভিযোগ। আদালতে ট্রাম্পের আইনজীবী দ্রুত মামলার নিষ্পত্তির আবেদন জানিয়েছেন।

ট্রাম্পের বিরুদ্ধে একাধিক মামলা আছে। যার মধ্যে অনেকগুলি মামলাই ২০২০ সালের নির্বাচন সংক্রান্ত। এছাড়াও পর্নস্টারকে অবৈধভাবে অর্থ দেওয়ার অভিযোগ আছে তার বিরুদ্ধে। নিউইয়র্কে সেই মামলা চলছে। সব মিলিয়ে চারটি গুরুতর মামলা আছে তার বিরুদ্ধে। প্রতিটি ক্ষেত্রেই ট্রাম্প নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন। মামলার শুনানির জন্য তাকে একাধিক রাজ্যে আদালতে হাজিরা দিতে হবে। কিন্তু এই পরিস্থিতির মধ্যেও দ্বিতীয়বার প্রেসিডেন্ট হওয়ার জন্য রিপাবলিকান প্রার্থী হিসেবে নিজের নাম ঘোষণা করেছেন ট্রাম্প।

২০২৪ সালের নির্বাচনী আসরে তিনি নেমে পড়েছেন। ওপিনিয়ন পোলের প্রাথমিক সমীক্ষা বলছে, অন্য রিপাবলিকান প্রার্থীদের থেকে এগিয়ে আছেন ট্রাম্প।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :