atv sangbad

Blog Post

আশুলিয়ায় নকল পণ্য ধ্বংস, মালিককে দেড় লাখ টাকা জরিমানা!

সাভার প্রতিনিধি, এটিভি সংবাদ 

সাভারের আশুলিয়ায় একটি ডিলার পয়েন্টে অভিযান চালিয়ে ১১ হাজার পিস নকল ওরস্যালাইন ও ১০ হাজার বোতল নিষিদ্ধ যৌন উত্তেজক সিরাপ জব্দ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। পরে সেগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। এ সময় ভাই ভাই এন্টারপ্রাইজ নামে ডিলার পয়েন্টটি বন্ধ করে মালিককে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

আজ (৩ এপ্রিল) সোমবার দুপুরে আশুলিয়ার জামগড়া কাঁঠালতলা এলাকায় আবুল কালামের মালিকানাধীন ভাই ভাই এন্টারপ্রাইজে অভিযান পরিচালনা করা হয়।

ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শরিফুল ইসলাম এটিভি সংবাদকে জানান, প্যাকেটের গায়ে লেখা ব্যাচ নম্বরের সাথে প্যাকেটের ভেতরের ব্যাচ নম্বর মিল থাকে আসল পণ্য। নকল স্যালাইনে বাইরে এবং ভেতরে একেক রকম ব্যাচ নম্বর। মেয়াদোত্তীর্ণ তারিখ বা অন্যান্য তথ্য আসল প্যাকেটে খোদাই করা বা অ্যাম্বুশ করা থাকে, কিন্তু নকল প্যাকেটে সিল দিয়ে এ তথ্য দেওয়া থাকে।

এ ছাড়া এর স্যাম্পল নিয়ে পরীক্ষা করা হয়েছে। সেখানেই ধরা পড়েছে এটা নকল। ভাই ভাই এন্টারপ্রাইজ প্রতিষ্ঠানটি বন্ধ ঘোষণা করা হয়েছে। মালিককে দেড় লাখ জরিমানা করে আদায় করা হয়েছে। তার কাছে এ নকল মালামাল সম্পর্কে তথ্য জানতে চেয়েছি। এগুলো কোথা থেকে আনে সেগুলো আমরা গোড়া থেকে বন্ধ করতে চাই।

তিনি আরো বলেন, মালিককে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। এ ছাড়া অভিযুক্ত ব্যক্তি ডিলার পয়েন্ট থেকে অভিযানে নকল ২৫ হাজার বিড়িও জব্দ করে ধ্বংস করা হয়।

এ সময় আইনশৃঙ্খলাবাহিনীসহ বেসরকারি সোশ্যাল মার্কেটিং কোম্পানি এসএমসি প্রতিষ্ঠানের কর্মকর্তাও উপস্থিত ছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :