atv sangbad

Blog Post

এবার ঈদযাত্রায় ভোগান্তি নেই পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে

সৈকত মনি, এটিভি সংবাদ 

নাড়ির টানে ছুটে চলছে ঈদে ঘরমুখো মানুষ। এবার ঈদযাত্রায় ফেরিঘাট এলাকায় ভোগান্তি ছাড়াই যানবাহন ও ঘরমুখো মানুষ নৌরুট পার হতে পারছে। দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ২১ জেলার মানুষ পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ পার হয়ে বাড়ি ফিরতে শুরু করেছে।

এবার যানবাহন ও যাত্রী পারাপারে এই রুটে ২০টি ফেরি নিয়োজিত রাখা হয়েছে। পাটুরিয়াঘাট দিয়ে গত ২৪ ঘণ্টায় এক হাজার ৮০০ মোটরসাইকেলসহ তিন হাজার ৫০টি যানবাহন পার হয়েছে।

ঈদের ছুটির প্রথম দিন বুধবার ভোরের দিকে যানবাহনের কিছুটা চাপ থাকলেও ফেরির সংখ্যা বেশি থাকায় সকাল ১০টার মধ্যে পরিস্থিতি একেবারেই স্বাভাবিক হয়ে পড়ে। দূরপাল্লার যানবাহনের চেয়ে দ্বিগুণ মোরসাইকেল পার হয়েছে।

রাজধানী ঢাকার সঙ্গে যোগাযোগের অন্যতম প্রবেশদ্বার হিসেবে পরিচিত মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট হয়ে বাড়ি ফেরেন ওই অঞ্চলের মানুষ। তবে পদ্মা সেতু চালু হওয়ার পর থেকে যানবাহন ও যাত্রীর চাপ অর্ধেকে নেমে এসেছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশেন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের বাণিজ্য শাখার উপ-মহাব্যবস্থাপক শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ বলেন, এবার ঈদে ঘরমুখো যাত্রী ও যানবাহন পারাপারে নৌরুটে ছোট-বড় মিলে ২০টি ফেরি নৌবহরে যুক্ত হয়েছে। ঈদ সামনে রেখে ঘাট কর্তৃপক্ষ প্রস্তুতি সম্পন্ন করেছে। আমরা ঈদে ঘরমুখো মানুষ ও যানবাহনগুলোকে নিরাপদে নৌরুট পারাপার করতে প্রস্তুত।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :