atv sangbad

Blog Post

এবার জেলেদের চাল নিয়ে করলেন লঙ্কাকাণ্ড ‘বালুখেকো’ সেলিম খান

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ:

চাঁদপুর সদরের লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের জনপ্রিয় সভাপতি ‘বালুখেকো’ হিসেবে পরিচিত সেলিম খান জেলেদের চাল বিতরণ নিয়ে কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েছেন। চাল অনিয়মিত বণ্টন নিয়ে প্রতিপক্ষের সঙ্গে বিরোধের সৃষ্টি হয়। এতে পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

শুক্রবার (৩ মে) সন্ধ্যায় ইউনিয়নের বহরিয়া বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, লক্ষ্মীপুর ইউনিয়নের সরকারি তালিকায় মোট জেলের সংখ্যা সাড়ে চার হাজার। এর মধ্যে ৫শ জেলেকে চাল বরাদ্দ দেওয়া হয়নি। এরপর সেলিম খান ঘোষণা করেন যে চাল বরাদ্দ সাধারণত অন্যান্য জেলেদের জন্য চাল বরাদ্দ থেকে সমন্বয় করা হবে। কিন্তু কিছু জেলে তাতে রাজি হননি।

এসময় সাবেক চেয়ারম্যান আব্দুল মান্নান প্রকাশ মনা খানের ছেলে জসিম খান, কামাল খান ও তাদের সমর্থকরা তাদের দলবল নিয়ে ঘটনাস্থলে যান। এ সময় বর্তমান বর্তমান চেয়ারম্যান সেলিম খান ও প্রতিপক্ষের মধ্যে প্রথমে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়, পরে বাকবিতণ্ডা হয়।

এদিকে মডেল চাঁদপুর সদর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হামলাকারীরা পুলিশের ওপরও হামলা চালায়। এ ঘটনায় উপ-পরিদর্শক মুকবুল হোসেনসহ উভয় পক্ষের অন্তত ৮ থেকে ১০ জন আহত হয়েছেন।

ঘটনার বিষয়ে বলতে গিয়ে চেয়ারম্যান সেলিম খান বলেন, সাবেক চেয়ারম্যান মনা খানের ছেলেসহ অন্যরা বিশৃঙ্খলা সৃষ্টি ও চাল বিতরণ বন্ধ করতে একটি দল নিয়ে এ হামলা চালিয়েছে। কোন অস্বাভাবিকতা ছিল না.

তবে সেলিম খানের প্রতিপক্ষ জসিম খান ঘটনার কথা অস্বীকার করে বলেন, চাল বিতরণে জালিয়াতি ও দুর্নীতির বিরুদ্ধে জেলেরা বিক্ষোভ করছেন। এ ঘটনায় চেয়ারম্যান সেলিম খান ও তার লোকজন নিরীহ জেলেদের ওপর হামলা চালায়। আমরা তাকে রক্ষা করতে যাই।

এদিকে চাঁদপুর সদর থানার পুলিশ সুপার শেখ মহসেন আলম জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে পুলিশের ওপর হামলা হয়েছে। তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :