atv sangbad

Blog Post

কলেজ ছাড়া রিভা-রাজিয়া, ক্যাম্পাসে আনন্দ মিছিল

বিশেষ প্রতিবেদক, এটিভি সংবাদ 

ইডেন কলেজ ছাত্রলীগের সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাকে ইডেন কলেজ ক্যাম্পাস থেকে বের করে দেওয়া হয়েছে। বর্তমানে তারা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসা নিচ্ছেন। তারা ক্যাম্পাস ছাড়ায় আনন্দ মিছিল করেছে ছাত্রলীগের বিরোধী একটি অংশ।

রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সভাপতি তামান্না জেসমিন রিভাকে কলেজ প্রশাসনের মাধ্যমে অ্যাম্বুলেন্সে করে ঢাকা মেডিক্যালে পাঠানো হয়। এর একঘণ্টা পর সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানাকে লেগুনায় করে ক্যাম্পাস থেকে ঢামেকে নেওয়া হয়। এরপর ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের বিরোধী অংশের নেতা-কর্মীরা আনন্দ মিছিল করেন।

ইডেন

এ বিষয়ে কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি সোনালী আক্তার বলেন, পুলিশ হেফজতে তারা দুইজন ক্যাম্পাস থেকে বের হয়ে গেছেন। ছাত্রলীগের নেতাকর্মী ও সাধারণ শিক্ষার্থী তাদের অত্যাচার থেকে মুক্তি পেয়েছেন।

রাজধানীর ইডেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসের ওপর হামলার জের ধরে শনিবার মধ্যরাত থেকে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করে কলেজ ক্যাম্পাস প্রাঙ্গণে। রাতভর উত্তপ্ত পরিস্থিতি, স্লোগান-পাল্টা স্লোগান, শিক্ষক-শিক্ষার্থী ও প্রশাসনের দফায় দফায় বৈঠক হয়। কিন্তু সবকিছুর পরেও রাতভর উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করে। একই পরিস্থিতি চলে রোববার সারাদিন।

ইডেন

পরিস্থিতি বেগতিক দেখে ছাত্রলীগ সভাপতি-সাধারণ সম্পাদক তদন্ত কমিটিও গঠন করেন। দিনভর কলেজ ক্যাম্পাস দখলে রাখে ছাত্রলীগের বিদ্রোহী গ্রুপ। সন্ধ্যা ছয়টায় সংবাদ সম্মেলন করার সময় হামলা করা হয় তামান্না জেসমিন রিভার ওপর। এসময় ছাত্রলীগের দুই গ্রুপের ধাওয়া-পাল্টা ধাওয়ার ও হামলায় অন্তত ১৫জন আহত হন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :