atv sangbad

Blog Post

কারা চালাবে দেশ জনগণই ঠিক করবে: সাইফুল হক

নিউজ ডেস্ক, এটিভি সংবাদ:

আওয়ামী লীগ সরকারে না থাকলে কে দেশ শাসন করবে তা জনগণই ঠিক করবে বলে মন্তব্য করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক।

তিনি বলেন, অবাধ, সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য নির্বাচনের মাধ্যমে জনগণ তাদের সরকার ও নেতৃত্ব নির্বাচন করবে। গণতান্ত্রিক ব্যবস্থায় এর অন্যথা হতে পারে না। কিন্তু কেউ যদি মনে করে দেশকে আর কেউ শাসন করতে পারবে না, তাহলে এটা গণতন্ত্র নয়।

রোববার বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সম্প্রতি আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের প্রতিক্রিয়ায় সাইফুল হক এ কথা বলেন।

তিনি বলেন, অব্যাহত কর্তৃত্ববাদী শাসন সব রাজনৈতিক বিরোধী দল ও জনগণকে ঐক্যবদ্ধ করেছে। নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক সরকার পরিবর্তনের পথ রুদ্ধ। ১৫ বছর ক্ষমতায় থাকার পর অবাধ, সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য নির্বাচনের মাধ্যমে সরকারের জনপ্রিয়তা পরীক্ষা করতে হবে।

সাইফুল হক বলেন, “আমরা জানি না এই আন্দোলনে চরম বাম কারা। যাইহোক, সরকার ও ক্ষমতাসীন দলের রাজনৈতিক ক্ষেত্রের বাইরে অবস্থিত বাম-গণতান্ত্রিক প্রগতিশীল ঘরানোর প্রায় সব দলই এক্ষেত্রে স্বাধীনভাবে নিজেদের মত করে দল ও জোটগতভাবে গণতান্ত্রিক আন্দোলনে সক্রিয় ভ‚মিকা পালন করছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, মীর মোফাজ্জল হোসেন মোশতাক, কেন্দ্রীয় কমিটির সদস্য শহিদুল আলম নান্নু, শহীদুজ্জামান লাল মিয়া, মহানগর সদস্য জোনায়েত হোসেন, বাবর চৌধুরী, নান্টু দাস প্রমুখ।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :