atv sangbad

Blog Post

কী বলল নয়াদিল্লি কানাডায় ভারতীয় নাগরিক গ্রেফতারের প্রতিক্রিয়ায় ?

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ:

খালিস্তান নেতা হারদীপ সিং নিজ্জর হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে তিন ভারতীয় নাগরিককে গ্রেপ্তার করেছে কানাডা। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর।

রবিবার (৫ মে) এনডিটিভি জানিয়েছে যে ভারতের পররাষ্ট্রমন্ত্রী কানাডায় তিন ভারতীয় নাগরিককে গ্রেপ্তারের বিষয়ে বলেন,

ভারতীয়দের গ্রেফতারের কথা শুনেছি। আসামীরা কোনো গ্যাংয়ের হয়ে কাজ করতে পারে. তবে আমরা কানাডিয়ান পুলিশের বক্তব্যের জন্য অপেক্ষা করছি।

উপরন্তু, তিনি আরও বলেন আমরা আমাদের মতামত তাদের দিয়েছি। কারণ তারা ভারত থেকে সংগঠিত অপরাধ বিশেষ করে পাঞ্জাবের কর্মকাণ্ডকে কানাডা থেকে পরিচালিত করার সুযোগ দিয়েছে। ।

কানাডায় ভারতের হাইকমিশনার সঞ্জয় ভার্মা বলেছেন: “আমরা তিনজনকে গ্রেপ্তারের বিষয়ে সার্বক্ষণিক তথ্য রাখছি। এটি কানাডার অভ্যন্তরীণ বিষয়। পুলিশ স্বচ্ছতা নিশ্চিত করে একটি সম্পূর্ণ তদন্ত প্রতিবেদন তৈরি করবে।

কানাডিয়ান পুলিশ জানিয়েছে, হারদীপ সিং নিজ্জরকে হত্যার সন্দেহে শুক্রবার আলবার্টার এডমন্টনে তিন ভারতীয় নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। এই ব্যক্তিদের ভারত সরকারের সঙ্গে যোগাযোগ ছিল কিনা পুলিশ এখন তদন্ত করবে।

গত বছরের জুনে কানাডায় খুন হন খালিস্তানি নেতা হরদীপ সিং নিজ্জর। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো পার্লামেন্টে দেওয়া বক্তব্যে সরকারকে হত্যার সঙ্গে জড়িত থাকার অভিযোগ তুলেছিলেন। কানাডার প্রধানমন্ত্রীর অভিযোগের পর কানাডা ও ভারতের মধ্যে কূটনৈতিক উত্তেজনা দেখা দেয়। নয়াদিল্লিও হত্যার সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করেছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :