atv sangbad

Blog Post

ফাইল ছবি

ক্ষমতার ক্ষুধায় জ্বলছে বিএনপি : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক, এটিভি সংবাদ 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি কোনো মূল্যে তারা নির্বাচনে জিততে চায়। ক্ষমতার ক্ষুধায় জ্বলছে তারা। এখন জয়ের এই গ্যারান্টি তাদের কে দেবে? নির্বাচন কমিশন কী দেবে? গ্যারান্টি না দিলে তো তারা নির্বাচনে অংশ নেবে না।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) সচিবালয়ের নিজ মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন সেতুমন্ত্রী।

নির্বাচন সময়মতো হবে, সংবিধান মতোই হবে। আওয়ামী লীগ হেরে গেলেই বিএনপির কাছে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ ও বিশ্বাসযোগ্য নির্বাচন হবে, সেটাই মনে করে তারা। সেক্ষেত্রে বিএনপির জন্য আমরা কি সুইসাইড করব?’ তিনি বলেন, যে কোন মূল্যে তারা নির্বাচনে জিততে চায়। এখন জয়ের এই গ্যারান্টি তাদের কে দেবে? নির্বাচন কমিশন কী দেবে? গ্যারান্টি না দিলে তো তারা নির্বাচনে অংশ নেবে না। ক্ষমতার ক্ষুধায় জ্বলছে তারা।

ভারতের সহযোগিতায় আওয়ামী লীগ ক্ষমতায় থাকবে- এটি উদ্ভট চিন্তাভাবনা বলেও মন্তব্য করেছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, দেশে সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন হবে। এক্ষেত্রে ভারত বা যুক্তরাষ্ট্রের কোনো সংশ্লিষ্টতা নেই। সম্পর্কের বিষয়টি নির্বাচনের সঙ্গে জড়িত নয়।

তিনি বলেন, ‘দেশে সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন হবে। এক্ষেত্রে ভারত বা যুক্তরাষ্ট্রের কোনো সংশ্লিষ্টতা নেই। ভারতের সঙ্গে আমাদের (আওয়ামী লীগের) সম্পর্ক ভালো আছে, তারা পরীক্ষিত বন্ধু। আমেরিকার সঙ্গেও সম্পর্ক ভালো আছে।’

গত মঙ্গলবার সাভারের আমিনবাজারে শান্তি সমাবেশে বক্তব্য দেয়ার সময় মার্কিন ভিসানীতি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেছেন, ‘কোথায় নিষেধাজ্ঞা? কোথায় ভিসা নীতি? তলে তলে আপস হয়ে গেছে। দিল্লি আছে। আমেরিকার দিল্লিকে দরকার। আমরা আছি, দিল্লিও আছে। দিল্লি আছে, আমরা আছি। শত্রুতা কারো সঙ্গে নেই।’ এমন মন্তব্যের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, এই নির্বাচনে যারা বাধা দেবে তাদের বিরুদ্ধে মার্কিন ভিসানীতি প্রয়োগ হবে। আমরা তো সুষ্ঠু নির্বাচন চাই, তাহলে ভিসানীতির প্রশ্ন উঠবে কেন?

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :