atv sangbad

Blog Post

গাজায় যুদ্ধবিরতি ঘোষণার আহ্বান প্রত্যাখ্যান করেছে ইসরায়েলের প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ

ইসরায়েলি সামরিক বাহিনী এবং শিন বেট বলছে যে হামাস কমান্ডারদের একজন যিনি ৭ অক্টোবরের হামলার পরিকল্পনা করেছিলেন বিমান হামলায় নিহত হয়েছেন। আইডিএফ বলছে, সম্মিলিত যুদ্ধ বাহিনী গত ২৪ ঘণ্টায় প্রায় ৩০০ টি লক্ষ্যবস্তুতে আঘাত করেছে।

গাজায় যুদ্ধবিরতি ঘোষণার আহ্বান প্রত্যাখ্যান করেছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু।

জাতিসংঘের ফিলিস্তিনি ত্রাণ সংস্থার প্রধান বলেছেন, গাজার পরিস্থিতি বিধ্বস্ত। ইউক্রেন এবং ইসরায়েল উভয়ের জন্য রাষ্ট্রপতি বিডেনের $ ১০৬ বিলিয়ন জরুরি সহায়তার অনুরোধের সমর্থনে বিডেন প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা মঙ্গলবার সেনেট কমিটির সামনে সাক্ষ্য দিয়েছেন।

ইসরায়েল বলেছে, তাদের বাহিনী হামাস জঙ্গিদের সাথে লড়াই করেছে এবং মঙ্গলবার উত্তর গাজা উপত্যকায় গোষ্ঠীর টানেল নেটওয়ার্কে বিমান হামলার ঝড় তুলেছে। উত্তর গাজার জাবালিয়া শরণার্থী শিবিরের কাছে এক হামলায় অন্তত ৫০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল রিচার্ড হেচট গণমাধ্যমকে জানিয়েছেন, সেই এলাকায় হামাসের একজন খুব সিনিয়র কমান্ডার ছিলেন। ইসরায়েল প্রতিরক্ষা বাহিনীর একটি বিবৃতি পরে ওই ব্যক্তিকে ইব্রাহিম বিয়ারি হিসেবে শনাক্ত করে এবং বলে যে সে ৭ই অক্টোবরের “হত্যাকারী সন্ত্রাসী হামলার” একজন প্রধান নেতা ছিল।

ইসরায়েল অভিযুক্ত করেছে, মার্কিন মনোনীত সন্ত্রাসী গোষ্ঠী হামাস, বেসামরিক নাগরিকদের ঢাল হিসেবে ব্যবহার করছে এবং গাজার নীচে সুড়ঙ্গের একটি বিস্তৃত নেটওয়ার্ক রয়েছে যেখানে এটি অস্ত্র, খাদ্য এবং অন্যান্য সরবরাহ মজুদ করছে বলে মনে করা হয়।

এর আগে, ইসরায়েল বলেছিল যে তারা একটি বিমান হামলা চালিয়েছে যাতে আরেক হামাস কমান্ডার নিহত হয় যিনি দক্ষিণ ইসরায়েলে ৭ অক্টোবরের মারাত্মক হামলার পরিকল্পনা করেছিলেন। হামাসের হামলায় ১৪০০ জন নিহত হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :