atv sangbad

Blog Post

ঘুষের টাকা না পাওয়ায় প্রধান শিক্ষক কর্তৃক সহকারী শিক্ষক লাঞ্ছিত!

অনুসন্ধানী প্রতিবেদক, এটিভি সংবাদ 

শিক্ষাখাতের পরোতে পরোতে দুর্নীতি, বন্ধে নেই কোনো সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদ্যোগ। প্রতিনিয়ত দুর্নীতির চিত্র গোটা সমাজকে বিষিয়ে তুলছে। সদ্য এমন এক ঘটনার সৃষ্টি হয়েছে পাবনার ভাঙ্গুড়ায় ঘুষের টাকা না দেয়ায় এক শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত করেছে প্রধান শিক্ষক। লাঞ্ছিত শিক্ষকের নাম রফিকুল ইসলাম। তিনি উপজেলার মণ্ডতোষ ইউনিয়নের দওপাড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তার অভিযোগ স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফজলুর রহমানকে ঘুষের টাকা না দেয়ায় তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করেছে।

সহকারী শিক্ষক রফিকুল ইসলাম এটিভি সংবাদকে বলেন, স্কুলের ১১ জন শিক্ষক-কর্মচারী উচ্চতর বেতন  স্কেলের (টাইমস্কেল) জন্য  রেজুলেশন করে আবেদন করেন। সেই আবেদন ফরমে প্রধান শিক্ষকের স্বাক্ষর প্রয়োজন হয়। কিন্তু প্রধান শিক্ষক স্বাক্ষর বাবদ জনপ্রতি দুই হাজার টাকা করে ঘুষ দাবি করেন। রোববার দুই মাসেও আবেদনপত্রগুলো প্রধান শিক্ষক স্বাক্ষর না করার কারণ জানতে চান সহকারী শিক্ষক রফিকুল ইসলাম। এ সময় প্রধান শিক্ষক ‘জনপ্রতি দুই হাজার টাকার পরিবর্তে ১৫শ’ টাকা করে দাবি করেন। শিক্ষক রফিকুল ইসলাম এর প্রতিবাদ করলে এক পর্যায় প্রধান শিক্ষক তাকে চেয়ার দিয়ে মারপিট করে।
পাল্টা অভিযোগ করে প্রধান শিক্ষক ফজলুর রহমান বলেন, এখানে ঘুষ চাওয়ার কোনো ঘটনা ঘটেনি।

ঘুষ চাওয়ার বিষয়টি যদি না-ই হবে, তবে প্রধান শিক্ষক কেনো একজন সহকারী শিক্ষককে মারলো? কি এমন দোষ ছিল শিক্ষক রফিকুল ইসলামের, যে কারণে তাকে মারতে হলো? বিষয়টি জনমনে প্রশ্ন সৃষ্টি করেছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ গুরুত্বসহকারে বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন এমনটাই আশা করছেন, এটিভি সংবাদের সম্পাদক এস এম জামান।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :