atv sangbad

Blog Post

চট্টগ্রামে ডেঙ্গুতে ব্যাংক কর্মকর্তাসহ ২ জনের মৃত্যু

চট্টগ্রাম প্রতিনিধি, এটিভি সংবাদ

চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এক ব্যাংক কর্মকর্তাসহ আরও দুইজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৬ জনে। এদিকে, নতুন করে আরও ৭৪ জনের শরীরে ডেঙ্গুর অস্তিত্ব শনাক্ত হয়েছে। রোববার বিকেলে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত সর্বশেষ প্রতিবেদনে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।

এ নিয়ে গত দুইদিনে চট্টগ্রামে ডেঙ্গুতে শিশুসহ তিনজনের মৃত্যু হলো। এর আগে শনিবার (১৫ জুলাই) আড়াই বছরের এক শিশুর মৃত্যুর তথ্য নিশ্চিত করে সিভিল সার্জন কার্যালয়।

সবশেষ মারা যাওয়া দুইজন হলেন- আব্দুল মান্নান (৪৫) ও মো. আলমগীর (৩০)। এদের মধ্যে আব্দুল মান্নান চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে এবং মো. আলমগীর নগরের বেসরকারি পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মো. আলমগীর চট্টগ্রামের পটিয়া উপজেলার আবুল কালামের ছেলে। তিনি ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকে কর্মরত ছিলেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, ডেঙ্গু জ্বরের উপসর্গ নিয়ে আব্দুল মান্নান গত ১৪ জুলাই চমেক হাসপাতালে ভর্তি হন। তিনি পটিয়া উপজেলার শোভনদন্ডী ইউনিয়নের রশিদাবাদ এলাকার বাসিন্দা। আর মো. আলমগীর ১৫ জুলাই ভর্তি হন বেসরকারি পার্কভিউ হাসপাতালে। সবশেষ ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৭৪ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নগরের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছে। চট্টগ্রামে চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৩৭৭ জন এবং মৃত্যু হয়েছে ১৬ জনের। এদের মধ্যে চলতি জুলাই মাসেই মৃত্যু হয়েছে ৬ জনের।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী বলেন, চট্টগ্রামে প্রতিনিয়ত ডেঙ্গুতে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। বিষয়টি উদ্বেগের। ডেঙ্গু প্রকোপের এই সময়ে জ্বর বা শারীরিক কোনো অস্বাভাবিকতা দেখা দিলেই চিকিৎসক দেখাতে হবে। কোনো অবস্থাতেই অবহেলা করা যাবে না। সামান্য দেরিতে বড় বিপদ হতে পারে। গত ২৪ ঘন্টায় শনাক্ত হওয়া ৭৪ জনের মধ্যে সরকারি হাসপাতালে ৩৮ জন এবং বেসরকারি হাসপাতালে ৩৬ জন রোগী ভর্তি হয়েছেন। সবাইকে এ ব্যাপারে সতর্কতা ও সচেতন হওয়ার বিকল্প নেই।

এটিভি/এস

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :