atv sangbad

Blog Post

চতুর্থ দফায় বিএনপির অবরোধ কর্মসূচির শেষ দিন আজ

নিজস্ব প্রতিবেদক, এটিভি সংবাদ 

বিএনপিসহ অন্যান্য দলগুলোর চতুর্থ দফায় ডাকা দুই দিনের অবরোধ কর্মসূচির শেষ দিন আজ সোমবার। অবরোধের প্রথম দিন গতকাল রোববার দেশের বিভিন্ন স্থানে যানবাহনে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

সরকারের পদত্যাগ এবং নিরপেক্ষ-নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবি, বিএনপির মহাসমাবেশে হামলা ও নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে গত ২৯ অক্টোবর তিন দিনের অবরোধের ডাক দেয় বিএনপি। দলটির এই কর্মসূচিতে সমর্থন দেয় সমমনা কয়েকটি বিরোধীদল। পরে জামায়াতে ইসলামীও একই কর্মসূচির ঘোষণা দেয়। এই কর্মসূচি শেষে গত ২ নভেম্বর ফের দুই দিনের অবরোধ কর্মসূচির ডাক দেয় বিএনপি। পরে বিএনপির দেখানো পথে হাঁটে জামায়াত। আর গত ৮ নভেম্বর তৃতীয় দফার অবরোধ শুরু হয়ে শেষ হয় গত শুক্রবার। আর চতুর্থ দফার অবরোধ গতকাল শুরু হয়ে শেষ হবে আজ।

চতুর্থ দফার অবরোধের প্রথম দিনে রাজধানী থেকে কোনো দূরপাল্লার বাস ছাড়েনি। রাজধানীতেও যানবাহনের সংখ্যা ছিল কম। অবরোধের সমর্থনে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে মিছিল হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে গতকাল ঢাকা ও পার্শ্ববর্তী জেলায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ১৫২ প্লাটুন সদস্য মোতায়েন করা হয়।

গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির সমাবেশ পুলিশ ও নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে মাঝপথেই পণ্ড হয় যায়। ওইদিন ঘোষণার পরদিন ২৯ অক্টোবর সারাদেশে সকাল-সন্ধ্যা বিএনপি হরতাল পালন করে তারা। একদিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে টানা তিন দিনের অবরোধ কর্মসূচি দেওয়া হয়। রোববার (৫ নভেম্বর) ভোর ৬টা থেকে ২ দিন, তৃতীয় দফায় ৮ ও ৯ নভেম্বর দুই দিন চলে অবরোধ কর্মসূচি চলে। চতুর্থ তৃতীয় দফায় ২ দিনের অবরোধের আজ শেষ দিন অবরোধ পালন করছে বিএনপি ও সমমান বিরোধী দলগুলো।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :