atv sangbad

Blog Post

জয় পেল বাংলাদেশ তাদের বোলিং দাপটে

ক্রীড়া ডেস্ক, এটিভি সংবাদ :

বাংলাদেশৃ বোলিংয়ে দুর্দান্ত ছিল, যদিও তাদের ব্যাটিং প্রত্যাশার চেয়ে কম ছিল। জিম্বাবুয়েকে লক্ষ্য তাড়ায় অল্পতেই থমকে দেয় বাংলাদেশ। মোটকথা সাইফুদ্দিন-রিশাদ হাসানের দাপটে বাংলাদেশকে জয়ের পথে নিয়ে যায়।

ব্যাটিং ইনিংসের মান রক্ষা হয়েছেমিডল অর্ডারে । জিম্বাবুয়েকে ১৬৬ রানের ইনিংস দিতে সক্ষম হন । এই লক্ষ্য অর্জনে দুর্দান্ত বোলিংয়ে জিম্বাবুয়েকে হারিয়েছে বাংলাদেশ। রান তাড়া করতে নামা জিম্বাবুয়ের স্কোরবোর্ডে ৩৩ রান তুলতেই তিন উইকেট তুলে নেয় বাংলাদেশ। মোহাম্মদ সাইফুদ্দিনও তানজিম সাকিবের গতিতে বিপাকে ছিল সফরকারীরা।

শেষ পর্যন্ত জিম্বাবুয়ে ৯ উইকেট হারিয়ে ১৫৬ রান তুলতে সক্ষম হয়। বাংলাদেশকে হারাতে জিম্বাবুয়ের প্রয়োজন ছিলআরও ৯ রান।

লিটন শান্তর ব্যর্থতায় হতাশ ছিল বাংলাদেশ। কিন্তু, মাজে তাওহীদ হৃদয় এবং জাকের আলীর মান বাঁচায়। দুই তরুণের ব্যাটে মিডল অর্ডারে চড়ে জিম্বাবুয়েকে ১৬৬ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ।

মঙ্গলবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৫ রান করে বাংলাদেশ। দলের হয়ে তাওহিদ সর্বোচ্চ ৫৪ রান করেন।

শুরুটা মোটেও ভালো হয়নি। প্রথমে ধীর গতিতে ব্যাটিং। দ্বিতীয়ত, সর্বোচ্চ আদেশের ব্যর্থতা। এমন পরিস্থিতিতে মিডল অর্ডারে প্রতিশ্রুতি দেখাচ্ছেন দলের দুই তরুণ ব্যাটসম্যান তাওহীদ হৃদয় ও জাকের আলী। দুজনেই ধীরগতির ব্যাটিংয়ের চাপ সামলে বাংলাদেশকে এগিয়ে দেন। দলীয় রান ১০০ পার করে ছুটছে বাংলাদেশ।

প্রথমবার জিম্বাবুয়ের মুখোমুখি হওয়ার সময় সমস্যায় পড়েছিল বাংলাদেশ। একে ধীরে ধীরে ব্যাটিং শুরু করেন তার ওপর হারাচ্ছে উইকেট। প্রথমে বিদায় নিলেন হতাশায় থাকা লিটন দাস। এরপর তিনে থাকা নাজমুল হোসেন শান্তও টিকতে পারেননি। লিটনের মতো তিনিও ফিরেন বোল্ড হয়ে।

দলীয় ২৯ রানে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। অধিনায়ক ৪ বলে ৬ রান করেন। ধীরগতির ব্যাটিংয়ে ভুগছে বাংলাদেশের ব্যাটাররা।

ব্যাট হাতে সময়টা ভালো যাচ্ছে না লিটন দাসের। দীর্ঘ সময় ধরে ব্যাটে রান নেই। জিম্বাবুয়ের বিপক্ষে চলমান সিরিজে ধারাবাহিক ব্যর্থ হওয়া লিটন আজও ডুবলেন হতাশায়। মন্থর ব্যাটিংয়ে শুরু করা লিটন দাঁড়াতেই পারলেন না বেশিক্ষণ। ১৫ বলে ১২ রানেই মুজারবানির বলে বোল্ড হন লিটন। জিম্বাবুয়ে বোলারের হাফ বলিতে এলোমেলো হয়ে যায় লিটনের স্টাম্প।

জিতলে সিরিজ নিশ্চিত। পরাজয় অপেক্ষার সময় বাড়িয়ে দেবে। এমন সমীকরণের জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ ক্রিকেট দল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য ম্যাচের জন্য প্রাথমিক একাদশে রাখা হয়েছে তানজিম সাকিব ও তানভীর ইসলামকে। তাদের পরিবর্তে একাদশে নেই শরিফুল ইসলাম ও শেখ মেহেদী। মানে অলরাউন্ডার ছাড়াই অতিরিক্ত বোলার নিয়ে লড়াইয়ে নামে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, তানজিম সাকিব, তাসকিন আহমেদ, তানভীর ইসলাম। রিশাদ হোসেন, জাকির আলী অনিক ও মোহাম্মদ সাইফ উদ্দিন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :