atv sangbad

Blog Post

atv sangbad > আন্তর্জাতিক > টাইটানিকের শীর্ষ ধনী যাত্রীর সোনার ঘড়ি নিলামে

টাইটানিকের শীর্ষ ধনী যাত্রীর সোনার ঘড়ি নিলামে

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ 

টাইটানিকের সবচেয়ে ধনী যাত্রী জন জ্যাকব অ্যাস্টর চতুর্থর ব্যবহৃত সোনার ঘড়ি উঠছে নিলামে। এটি প্রায় ২ কোটি ৯ লাখ টাকায় বিক্রি হতে পারে বলে আশা করা হচ্ছে। খবর সিএনএন ও সিবিএস নিউজের

জ্যাকব ছিলেন মার্কিন ধনকুবের এবং স্প্যানিশ-আমেরিকান যুদ্ধের লেফটেন্যান্ট কর্নেল। ১৯১২ সালের ১৫ এপ্রিল ১ হাজার ৫০০ যাত্রী নিয়ে ডুবে যাওয়া বিলাসবহুল টাইটানিকের যাত্রীদের মধ্যে সবচেয়ে ধনী ছিলেন অ্যাস্টর পরিবারের এই সদস্য। সে যাত্রায় জ্যাকবের মৃত্যু হলেও বেঁচে যান অন্তঃসত্ত্বা স্ত্রী ম্যাডেলিন।

শনিবার ইংল্যান্ডের উইল্টশায়ারে হেনরি অ্যালড্রিজ অ্যান্ড সনের নিলাম হাউসে নিলামে তোলা হয় ঘড়িটি। শুধু ঘড়িটিই নয়, এদিন টাইটানিকের ব্যান্ড নেতার বিখ্যাত বেহালা বাজানো ভ্যালিস ও একটি পকেটবুকও নিলামে রয়েছে। বেহালাটি ২০১৩ সালে একই নিলাম ঘরের মাধ্যমে ১৮ কোটি ৭০ লাখ টাকা বিক্রি হয়; যা এখন পর্যন্ত ধ্বংস হওয়া টাইটানিক থেকে উদ্ধারকৃত জিনিসপত্রের মধ্যে সবচেয়ে বেশি দামে বিক্রি হওয়া আইটেম।

নিলাম ঘর হেনরি অ্যালড্রিজ অ্যান্ড সনের ব্যবস্থাপনা পরিচালক অ্যান্ড্রু অ্যালড্রিজ বলেন, নিলামের ডাক শুরু হয়েছে গতকাল দুপুর থেকে।

নিলাম ঘরের মতে, টাইটানিক ডুবে যাওয়ার পর অ্যাস্টরের দেহের সঙ্গে পাওয়া জিনিসপত্রের সঙ্গে ঘড়িটি ছিল। তার কাছে সোনার কাফলিঙ্ক, একটি হীরার আংটি, টাকা এবং একটি পকেটবুকসহ অন্যান্য জিনিস পাওয়া যায়।

অ্যাস্টরের মরদেহ উদ্ধারের পর সেগুলো তার ছেলে ভিনসেন্ট অ্যাস্টরের কাছে পাঠানো হয়েছিল। এর আগেও এটি নিলামে বিক্রি হয়েছে। এ ছাড়া বেশ কয়েকটি জাদুঘরেও ঘড়িটি প্রদর্শিত হয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :