atv sangbad

Blog Post

তিন দলের সমাবেশ ঘিরে জনমনে আতঙ্ক

সুমন ঘোষ, এটিভি সংবাদ  
“ ২টায় বিএনপি’র, আওয়ামী লীগের সমাবেশ আড়াইটায়, নেই অনুমতি তবুও শাপলা চত্বরে কর্মসূচির ঘোষণা জামায়াতে ইসলামীর ”
বিএনপির নেতাকর্মীরা কৌশল করে একদিন আগেই ঢাকায় পৌঁছেছে। তাদের সমাবেশ দুপুর ২ টায়। অপরদিকে, আওয়ামী লীগ শান্তি সমাবেশ করবে আড়াইটার দিকে। সমাবেশের অনুমতি না পেয়েও সমাবেশ করতে জড়ো হচ্ছে জামায়েত ইসলামী। এদিকে, অনুমতি বিহীন সমাবেশ করলে আইনী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে প্রশাসন।  তিন দলের সমাবেশ ঘিরে রাজধানীর ঢাকায় আতঙ্ক বিরাজ করছে।
সরকার পতনের এক দফা দাবিতে দুপুরে মহাসমাবেশ করবে বিএনপি। কর্মসূচি ঘোষণা করেছে বিএনপির সমমনা দলগুলোও। বিরোধী দলগুলো কর্মসূচি দেওয়ায় বসে নেই ক্ষমতাসীন দল আওয়ামী লীগও। বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে দুপুরে শান্তি সমাবেশ ডেকেছে দলটি। এই সমাবেশে নিজেদের শক্তির জানান দিতে চায় ক্ষমতাসীন এই দল। এজন্য ‘শান্তি সমাবেশ’ ঘিরে নেতাকর্মীদের উল্লেখ্যযোগ্য উপস্থিতির প্রত্যাশা করছেন নেতারা।
আওয়ামী লীগ জানিয়েছে, শনিবারের সমাবেশে তাদের দুই লাখ নেতাকর্মী উপস্থিতি থাকবে। ডিএমপি কমিশনারের অনুমতির পর মঞ্চ তৈরির কাজ শুরু হয়। তবে কেন্দ্রীয় নেতারা বলছেন, তাদের লক্ষ্যের বাইরেও নেতাকর্মীরা উপস্থিত হবেন সমাবেশস্থলে।
সমাবেশে নিজেদের সাংগঠনিক শক্তি জানান দেবেন। এছাড়াও সমাবেশে সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠন ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগও যোগ দেবে। সমাবেশে কয়েক লাখ লোক আনার প্রস্তুতি নিয়েছে ক্ষমতাসীন দলটি।
সরেজমিনে দেখা গেছে, আওয়ামী লীগের সমাবেশের লক্ষ্যে মঞ্চ প্রস্তুত। আওয়ামী লীগের বিভিন্ন উন্নয়নের কর্মকাণ্ড উল্লেখ করে সাঁটানো হয়েছে নানা ধরনের ফেস্টুন। মূল মঞ্চের সামনে ত্রিফল ব্যবস্থা রাখা হয়েছে। দায়িত্বরত নেতাকর্মীরা জানিয়েছেন, সমাবেশস্থলে তাদের জন্য কোনো বসার জায়গা থাকছে না।
শনিবার বেলা আড়াইটায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও সকাল ১১টা থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
ওবায়দুল কাদের জানান, আজ আওয়ামী লীগ শান্তিপূর্ণ সমাবেশ করে দেখিয়ে দেবে অশান্তির বিরুদ্ধে এই দলের অবস্থান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ওবায়দুল কাদের। বিশেষ বক্তা হিসেবে থাকবেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের নেতৃবৃন্দ। এছাড়াও বক্তব্য দেবেন উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান। সভা পরিচালনা করবেন- উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি।
অপরদিকে, কেয়ারটেকার সরকারের দাবিতে মতিঝিলের শাপলা চত্বরের মহাসমাবেশের যে কর্মসূচি বাংলাদেশ জামায়াতে ইসলামী দিয়েছে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তার অনুমতি দেয়নি । তবে গতকাল শুক্রবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দলটির পক্ষ থেকে বলা হয়েছে, শাপলা চত্বরে তারা মহাসমাবেশ করবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :