atv sangbad

Blog Post

তিন ফরম্যাটে নেতৃত্ব ছাড়লেন সাকিব, নতুন অধিনায়কের নাম ঘোষণা

ক্রীড়া ডেস্ক: তিন ফরম্যাটে বাংলাদেশ জাতীয় দলের নেতৃত্ব থেকে বাদ পরেছেন সাকিব আল হাসান। তার জায়গায় তিন ফরম্যাটে জাতীয় দলের নেতৃত্ব দেওয়া হয়েছে তরুণ নাজমুল হোসেন শান্তকে। সোমবার (১২ ফেব্রুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। অন্তত এক বছরের জন্য তিন ফরম্যাটেই বাংলাদেশকে নেতৃত্ব দেবেন শান্ত।

২০০৯ সালে প্রথমবার বাংলাদেশের নেতৃত্ব পেয়েছিলেন সাকিব। এরপর ধাপে ধাপে তিন ফরম্যাটেই বাংলাদেশের অধিনায়ক হন তিনি। গত বছরের ১১ আগস্ট তিন ফরম্যাটেই অধিনায়ক করা হয় সাকিবকে। বিশ্বকাপে বাংলাদেশ দলের ব্যর্থতায় সাকিবের অধিনায়কত্ব নিয়ে উঠেছিল বেশ কিছু প্রশ্ন। এরপর ইনজুরির কারণে বেশ কয়েক মাস ধরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে আছেন সাকিব। এর মাঝে আভাসও দিয়েছিলেন, আর দলকে নেতৃত্ব দিতে ইচ্ছুক নন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে তিন ফরম্যাটের দায়িত্বই ছাড়লেন সাকিব।

সাকিবের অনুপস্থিতিতে বেশ কয়েকবার দলকে নেতৃত্ব দিয়েছেন শান্ত। নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরে ও কিউইদের মাটিতে বাংলাদেশের অধিনায়ক ছিলেন শান্ত। এই দুই সিরিজে বাংলাদেশের হয়ে নেতৃত্বটা দারুণভাবেই উপভোগ করেছেন তিনি। তিন ফরম্যাট মিলিয়ে মোট ১১ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন শান্ত।

টেস্টে শান্তর অধীনে ২টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। সেখানে একটি ম্যাচ জিতেছে বাংলাদেশ। ওয়ানডেতে শান্তর নেতৃত্বে ৬ ম্যাচ খেলে ৫ ম্যাচেই হেরেছে বাংলাদেশ, জিতেছে এক ম্যাচে। টি-টোয়েন্টিতে ৩ ম্যাচে এক জয় ও এক হার শান্তর, একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :