atv sangbad

Blog Post

নামিবিয়ার প্রেসিডেন্ট আর নেই

আন্তর্জাতিক ডেস্ক, এটিভি সংবাদ 

দক্ষিণ-পশ্চিম আফ্রিকার দেশ নামিবিয়ার প্রেসিডেন্ট হাহে গেইঙ্গোব রাজধানী উইন্ডহোকের লেডি পোহাম্বা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। স্থানীয় সময় রোববার (৪ ফেব্রুয়ারি) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যকালে তাঁর বয়স হয়েছিল ৮২ বছর।

জানুয়ারি মাসে গেইঙ্গোবের ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর প্রকাশ পায়। তখন থেকে হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। গত বুধবার (৩১ জানুয়ারি) যুক্তরাষ্ট্রে দুই দিনের চিকিৎসা শেষে দেশে ফিরেছিলেন তিনি।

নামিবিয়ার ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট এমবুম্বা বলেন, আমি গতকালই জাতিকে জানিয়েছিলাম চিকিৎসক দল আমাদের প্রেসিডেন্টের সুস্থতা নিশ্চিত করতে সর্বাত্মক চেষ্টা করছে। দুঃখজনকভাবে, জীবন বাঁচানোর জন্য চেষ্টা করা সত্ত্বেও নামিবিয়ার বন্ধু, প্রেসিডেন্ট চলে গেলেন।

গেইঙ্গোব ২০১৫ সাল থেকে প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। বর্তমানে তার দ্বিতীয় মেয়াদ চলছিল। তিনি দেশেটির প্রথম প্রধানমন্ত্রী হিসেবেও দায়িত্ব পালন করেন। নামিবিয়া দক্ষিণ আফ্রিকা থেকে স্বাধীনতা লাভের পর, প্রাক্তন প্রেসিডেন্ট স্যাম নুজোমার অধীনে ১৯৯০ থেকে ২০০২ সাল পর্যন্ত তিনি প্রধানমন্ত্রী হিসেবে অধিষ্ঠিত ছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *

ব্রেকিং নিউজ :